বেনাপোল দিয়ে ঈদের কেনা কাটা করতে ভারতগামী হাজার মানুষের ভিড়

0
478

নিজস্ব প্রতিবেদক, (বেনাপোল): ঈদ উপলক্ষে বেনাপোল চেকপোষ্ট দিয়ে কেনা কাটার জন্য ভারত গামী হাজার হাজার পাসপোর্টযাত্রীদের ভিড়। ভারতীয় দুতাবাস বাংলাদেশীদের গড়ে ভিসা প্রদান করায় ঈদ উপলক্ষে অনেকে স্ব-পরিবারে ভারতে কেনাকাটার জন্য যাচ্ছে।

বেনাপোল নোম্যান্সল্যান্ডে শুক্রবার বেলা ১২ টার সময় দেখা গেছে প্রায় দুই সহ সহস্রাধিক লোক নোম্যান্সল্যান্ড এলাকায় দাঁড়িয়ে আছে সারিবদ্ধ লাইনে। বাংলাদেশ ইমিগ্রেশন ডেস্ক সংখ্যা বাড়িয়ে দ্রুত কাজ করলে ও ভারতে কাজ করতে বিলম্ব হওয়ায় প্রচন্ড রৌদ উপেক্ষা করে দাঁড়িয়ে আছে ছোট ছোট ছেলে মেয়ে নিয়ে। ঈদের কেনাকাটার জন্য বিদেশ যাচ্ছে এ জন্য অনেকে হাসিমুখে অপেক্ষা করছে রৌদ্রে।
ঢাকা থেকে আসা শাহনেওয়াজ হোসেন মিন্টু, সিলেট থেকে আসা মামুন বলেন পরিবার পরিজন নিয়ে যাচ্ছি তাদের পছন্দ মত কেনা কাটার জন্য কোলকাতায়। দুই ঘন্টা দাঁড়িয়ে আছি তবু ও ক্লান্তি নাই ছেলে মেয়েদের কারন, ঈদের নতুন পোশাক কিনতে তারা ছুটছে কোলকাতায়।

বেনাপোল এলাকার একটি সুত্র জানায় মানুষ ভারতে ঈদের মার্কেট করায় দেশীয় পোশাক ও ব্যবসায়িদের অনেক ক্ষতি হবে। বেনাপোল দিয়ে ভারতে প্রবেশ করতে এবং কোলকাতা শহর অনেক কাছে হওয়ায় মানুষ কেনাকাটার জন্য কোলকাতা মুখি।

এ ব্যাপারে বেনাপোল ইমিগ্রেমন ওসি ওমর শরীফ বলেন পাসপোর্টযাত্রীদের ভিড় প্রচুর । আমরা তাদের দ্রুত সেবা দেওযার জন্য ডেস্ক সংখ্যা বাড়িয়ে কাজ করে যাচ্ছি। আমাদের এ পাশে কোন সমস্যা নাই। যাত্রীদের অপেক্ষা করতে হচ্ছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here