বেনাপোল পৌরসভা কর্মকর্তা কর্মচারী দের কর্মবিরতি পালন

0
415

নিজস্ব প্রতিবেদক, বেনাপোল : সারাদেশের ন্যায় বেনাপোল পৌরসভা কর্মচারী কর্মকর্তারা সরকারি কোষাগার থেকে বেতন ভাতা ও পেনশন সুবিধা সরকারের তহবিল থেকে পাওয়ার জন্য ২দিন ব্যাপি সকল কাজ কর্ম বন্ধ করে দিয়ে কর্ম বিরতি পালন করেছে ।
সোমবার বেনাপোল পৌরসভা পৌর কর্মকর্তা কর্মচারী এসোসিয়েশন এর সভাপতি রফিকুল ইসলামের সভাপতিত্বে বেনাপোল পৌরচত্বরে আজ থেকে আগামী কাল সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যান্ত দুই দিন ব্যাপি কর্মবিরতির ঘোষনা দেন।

বেনপোলে পৌরসভা ও যশোর জেলা পৌর কর্মকর্তা কর্মচারী এসোসিয়েশন এর সাধারন সম্পাদক আব্দুললাহ- আল মাসুম- রনি বলেন,বেনাপোল পৌর এলাকায় রাস্তা ঘাট পরিস্কার পরিচ্ছন্নতা বর্জ পদার্থ পয়ঃনিস্কাশন পৌর এলাকার বিজলী বাতি সহ সকল কার্যক্রম বন্ধ করে দেওয়া হয়েছে। শুধু মাত্র পৌর এলাকায় পানির লাইন ঠিক রাখা হয়েছে। যদি আমাদের দাবি মানা না হয় তাহলে আমরা পানির ব্যাবস্থা ও বন্ধ করে দিব।
স্থানীয় রড সিমেন্ট ব্যবসায়ি মোজাম হোসেন বলেন, আমরা সময় মত পৌর কর দিয়ে যদি সেবা না পাই তাহলে আমরা পৌর ট্যাক্স বন্ধ করে দিব। আজ বাজার পরিস্কার না করায় ধুলা বালি ময়লা জমে দূর্গন্ধ হওয়ায় ব্যবসায়ী কাজ করতে অসুবিধা হচ্ছে।
পৌর এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক রনি বলেন,আমরা আজ ৬ মাস পৌরসভা থেকে বেতন ভাতা পাই না। আমরা যোগাযোগ ব্যাবস্থা, সুপেয় পানি সরবরাহ, রাস্তা আলোকিতকরন , বর্জ্য ব্যাবস্থাপনা সহ পরিবেশ উন্নয়ন , প্রাথমিক স্বাস্থ্যসেবা , চিত্ত বিনোদন, খেলাধুলা, জনশৃংখলা রক্ষা ইত্যাদি জনগুরুত্ব পরিসেবাগুলো জনগনের চাহিদা অনুযায়ী নিরবিচ্ছিন্ন তদারকি ও ব্যবস্থাপনায় টেকসই প্রদান করার লক্ষ্যে পৌর কর্মচারিরা নিরলস পরিশ্রম করে চলেছি।
তিনি আরো বলেন সরাদেশে ৩২৭ টি পৌরসভার ১৫ হাজার কর্মকর্তা কর্মচারি ২ থেকে ১৮ মাস পর্যান্ত বেতন ভাতা না পেয়ে মানবেতর জীবন যাপন করছে। আমরা সরকারের কাছে দাবি রাখছি অনতি বিলম্বে আমাদের সরকারি কোষাগার থেকে বেতন ভাতা দিয়ে সুস্থ ভাবে কাজ করার সুযোগ করে দেওয়া।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here