বেনাপোল পৌর স্বেচ্ছাসেবকলীগ সভাপতি মন্টুর নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন

0
342

আশানুর রহমান আশা-বেনাপোল: বেনাপোল স্বেচ্ছাসেবকলীগ সভাপতি জুলফিকার আলী মন্টুর নামে মিথ্যা মামলা প্রত্যাহার ও নি:শর্ত মুক্তির দাবিতে সংবাদ সম্মেলন করেছে শার্শা উপজেলা আওয়ামীলীগ।

বৃহস্পতিবার (০৬ জুলাই) সকাল সাড়ে ১১ টার সময় উপজেলা মিলনায়তনে এই সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু। এ সময় উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান লিখিত বক্তব্য পাঠ করে বলেন, ‘আদালতের নির্দেশনা মোতাবেক দায়িত্বপ্রাপ্ত তদন্তকারী সংস্থা সুনির্দিষ্ট গ্রেফতারি পরোয়ানাসহ নিকটস্থ থানার সহযোগিতায় নিজেদের পরিচয় এবং অভিযোগের উপস্থাপন পূর্বক আসামীকে আটক এবং আদালতে হাজির করে বিচারকের অনুমতি স্বাপেক্ষে জিজ্ঞাসাবাদ করতে পারেন কিন্তু কোন হীন উদ্দেশ্যে গত ৩ জুন বেনাপোল পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুলফিকার আলী মন্টুকে সাদা পোষাকে আটক করে নিয়ে যাওয়া হচ্ছিল। প্রাথমিকভাবে এ সংক্রান্ত কারো বোধগম্য না হওয়ায় এবং সাবেক উপজেলা ছাত্রলীগের সভাপতি তারিকুল আলম তুহিন নিরুদ্দেশ এর কথা স্মরণ করে মানুষ হতবিহ্বল হয়ে নাভারন বাজারে মন্টুর আটক অভিযানে অংশ নেওয়া মাইক্রোবাসটি আটকালে এবং শার্শা থানার প্রশাসন ও জনতার জিজ্ঞাসার মুখে তখন নিজেদের র‌্যাব পরিচয় দিয়ে তার বিরুদ্ধে মামলার অধিকতর জিজ্ঞাবাদের কথা বলে নিয়ে যায়। যাহা আইনের সু-স্পষ্ট লংঘন।

লিখিত বক্তব্যে তিনি আরো বলেন, সরকার যেখানে গনতন্ত্রকে সু-প্রতিষ্ঠিত করে জনগণের কাছে শতভাগ জবাবদিহীতা নিশ্চিত করতে নিরলস ভাবে প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে সেখানে শার্শায় কার ইঙ্গিতে শার্শার সাবেক ও বর্তমান চেয়ারম্যানদের উপর গুলিবর্ষন, লাঞ্ছিত, ব্যবসা প্রতিষ্ঠানে তালাবদ্ধ করার অপ প্রয়াস চালানো হচ্ছে। এছাড়ও উপজেলা ভাইস চেয়ারম্যান ও দলীয় অফিস ভাংচুর করা হয় এবং সর্বশেষ সাদা পোষাকে মন্টুকে বিনা গ্রেফতারি পরোয়ানায় আটক করণ এ সবাই আজ শার্শাবাসীর কাছে সুষ্পষ্ট। আমরা এ ধরনের কাজের ধিক্কার ও নিন্দা জানাই এবং কাল টাকার বদৌলতে যে এধরনের কাজ করায়, তাকে তার অবৈধ টাকা আয়ের উৎস অনুসন্ধান করে, আইনের আওতায় আনা উচিত। পাশাপাশি মন্টুর দ্রুত কারামুক্তির ব্যাপারে সাংবাদিক সম্মেলনের মাধ্যমে আমরা প্রশাসনের সংশ্লিষ্ট সংস্থার প্রতি উদাত্ত আহবান জানাচ্ছি”।
এ সংসাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, যশোর জেলা পরিষদের সদস্য ও সাবেক উপজেলা আওয়ামীলীগে সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ ইব্রাহীম খলিল, যশোর জেলা পরিষদের সদস্য ও উপজেলা যুবলীগের সভাপতি অহিদুজ্জামান অহিদ, যুবলীগের সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান, উপজেলার সকল ইউনিয়ন আওয়ামীগের সভাপতি ও সাধারন সম্পাদক , ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগন সহ উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগের অসংখ্য নেতা কর্মীরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here