বেনাপোল সহ সারাদেশে চলছে পরিবহন ধর্মঘট, যাত্রীরা সীমাহিন দূর্ভোগে

0
321

আশানুর রহমান আশা ,বেনাপোল থেকে : বেনাপোল সহ যশোরে তৃতীয় দিনের মতো চলছে পরিবহন ধর্মঘট। যার কারণে ভোগান্তি আরো বেড়েছে। বিশেষ করে বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ঢোকা শত শত পাশপোর্ট যাত্রী বেনাপোল সহ যশোরে আটকা পড়েছেন। অনেকেই রাতে বেনাপোল থেকে ট্রেনে যশোর পর্যন্ত আসলেও গন্তব্যে যেতে পারছেন না।যারা ঢাকা সহ দেশের বিভিন্নস্থানে বা বাড়িতে যাবেন তাদের মধ্যে অনেকের টাকা-পয়সা ফুরিয়ে গেছে বলে যাত্রিরা বলেছেন।কারন অনেকে নির্দিষ্ট পরিমান টাকা নিয়ে বাড়িতে ফেরেন। ভারতে ডাক্তার দেখিয়ে অনেক রোগি ফিরেছেন যাদের টাকাপয়সা হাতে একেবারে শুন্য । যাত্রিরা পয়সার অভাবে হোটেলে উঠতে না পেরে বিভিন্ন পরিবহন কাউন্টারে শিশুসন্তান নিয়ে সীমাহিন দূর্ভোগ পোহাচ্ছেন।

যাদের সুযোগ আছে তারা ট্রেন ব্যবহার করছেন। তবে সেখানেও ধারণক্ষমতার কয়েকগুণ যাত্রী ভিড় করছেন। একই কারণে আকাশ পথে বেসরকারী এয়ারলাইন্স গুলোতেও কোন টিকিট পাওয়া যাচ্ছে না।

দুই পরিবহন চালককে আদালত দন্ড দেওয়ার প্রতিক্রিয়ায় আজ ভোর থেকে পরিবহণ মালিক সমিতি ও শ্রমিক ফেডারেশনের কেন্দ্রীয় কমিটি আজ থেকে সারাদেশে অনির্দিষ্টকালের পরিবহণ ধর্মঘট পালনের ঘোষণা দেয়। মালিক শ্রমিক নেতৃবৃন্দ ঢাকায় বৈঠক করে গতকাল মধ্যরাতে সাংবাদিকদের এ কর্মসূচির কথা জানান।

এর আগে গত দুদিন ধরে খুলনা বিভগের দশ জেলায় একই দাবিতে পরিবহন শ্রমিক ফেডারেশনের খুলনা বিভাগীয় আঞ্চলিক কমিটির ডাকে পরিবহন ধর্মঘট পালিত হয়ে আসছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here