বেনাপোল সীমান্তে সতর্কতা ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার

0
222

আরিফুজ্জামান আরিফ বাগআঁচড়া : দেশে সাম্প্রতিককালের জঙ্গি হামলার ঘটনায় বেনাপোল সীমান্তে সতর্কতা ও নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিরাপত্তা বাড়ানো হয়েছে ইমিগ্রেশন চেকপোস্টগুলোতেও।
রোববার (০২ এপ্রিল) সকালে বেনাপোলের পুটখালী সীমান্ত এলাকায় বিজিবি সদস্যদের বুলেটপ্রুফ জ্যাকেট পরে সতর্কভাবে টহল দিতে দেখা গেছে। সীমান্তপথে চলাচলকারীদের ব্যাগ তল্লাশি ও জিজ্ঞাসাবাদ করছেন তারা।
বেনাপোল ইমিগ্রেশন ভবনে দেখা গেছে, পুলিশ সদস্যরা পাসপোর্টধারী যাত্রীদের সঙ্গে কথা বলে ভ্রমণের বিষয়ে খোঁজ-খবর নিচ্ছেন।
একইভাবে নজরদারি শুরু করেছেন ভারতীয় সীমান্তরক্ষী বিএসএফ ও ইমিগ্রেশন পুলিশ সদস্যরা।
সীমান্তে গিয়ে দেখা গেছে, বিএসএফ সদস্যরা তাদের নিরাপত্তা বাড়িয়েছেন। নদীপথে সার্বক্ষণিক টহল দিচ্ছেন। বৈধ পথে যাতায়াতকারী পাসপোর্টধারী যাত্রীদেরকে প্রশ্ন করে ভ্রমণের কারণ ও ভারতে অবস্থানের বিষয়ে খোঁজ-খবর নিচ্ছেন, ব্যাগ তল্লাশিও চালাচ্ছেন।
পাসপোর্টধারী যাত্রী ফরিদপুরের অনন্ত কুমার বিশ্বাস (২০) মাকে নিয়ে ভারতে বেড়াতে গিয়েছিলেন। ফেরার পথে তিনি বাংলানিউজকে জানান, ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদেরকে ২০ মিনিট বসিয়ে রেখে জেরা করে। অন্যদেরকেও এভাবেই জেরা করা হচ্ছে।
বেনাপোল ইমিগ্রেশন পুলিশের উপ-পরিদর্শক (এসআই) ফজলুর রহমান জানান, ওপরের নির্দেশনা রয়েছে। তাই দেশি-বিদেশি যাত্রীদের ওপর আগের চেয়ে বেশি নজরদারি করা হচ্ছে। যাদের সন্দেহ হচ্ছে নাম-ঠিকানা যাচাই ও ভ্রমণের কারণ সম্পর্কে তথ্য নেওয়া হচ্ছে।
২১ ব্যাটালিয়ন বিজিবির অধিনায়ক লে. কর্নেল আরিফুর রহমান জানান, ওপরের নির্দেশনা রয়েছে। তাই এ বাড়তি সতর্কতা অবলম্বন করা হচ্ছে। সৈনিকদেরকেও সতর্ক থাকতে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here