ভক্তদের আবদার, হারাতেই হবে পাকিস্তানকে!

0
243

ক্রীড়া ডেস্ক: আগামী রবিবার এজবাস্টনে চ্যাম্পিয়ন্স ট্রফির সবচেয়ে হাইভোল্টেজ ম্যাচে নামতে চলেছেন বিরাটরা। ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে দুই দেশের ক্রিকেটাররা যতই আবেগ লুকিয়ে রাখার বার্তা দিক না কেন, মহারণের ৪৮ ঘণ্টা আগে দু’দেশের ক্রিকেট ভক্তদের উত্তেজনার পারদ আকাশ ছুঁয়েছে। তাদের কাছে বাইশ গজে ভারত-পাকিস্তান লড়াই মানে শুধু একটা ম্যাচ নয়, এ যেন যুদ্ধক্ষেত্র।

উপমহাদেশীয় এই ক্রিকেট যুদ্ধকে কেন্দ্র করে ভারতীয় এক ভক্ত যেমন জানিয়ে দিলেন,”চ্যাম্পিয়ন্স ট্রফিটা না জিতলেও চলবে, কিন্তু পাকিস্তানকে অবশ্যই হারাতে হবে। ” শেষবার ২০১৩ সালে দ্বিপাক্ষিক সিরিজ খেলেছে প্রতিবেশী দুই ভারত-পাকিস্তান। এরপর শুধুই আইসিসি’র টুর্নামেন্টে মুখোমুখি হয়েছে তারা। প্রতিবারই তাই দুই প্রতিবেশী দেশের ক্রিকেট যুদ্ধের আগে ভক্তরা ভাসেন আবেগে।

বিরাটদের অন্য এক ভক্ত একধাপ এগিয়ে বলেন,”ভারত-পাকিস্তান ম্যাচ আমাদের কাছে শুধু একটা ম্যাচ নয়, এটা আমাদের কাছে মহারণ। আশা করি বার্মিংহ্যামে পাকিস্তানকে হারিয়ে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে জয়ের পরিসংখ্যানটা সমান সমান করবে বিরাটরা। ”

চ্যাম্পিয়ন্স ট্রফিতে ভারতকে হারানোর স্বাদ পেলেও বিশ্বকাপে কোনও দিন ভারতের বিরুদ্ধে জয়ের গন্ধ পায়নি পাকিস্তান। পঞ্চাশ ওভারের বিশ্বকাপে ৬ বারের সাক্ষাতে ছ’বারই হেরেছে পাকিস্তান। আর কুড়ি-বিশের বিশ্বকাপেও একই ফলাফল। চ্যাম্পিয়ন্স ট্রফিতে অবশ্য ২-১ এগিয়ে রয়েছে পাকিস্তান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here