ভারতীয় সেনাদের সম্মাননার সিদ্ধান্ত আমার হৃদয় ছুঁয়েছে : মোদি

0
225

ম্যাগপাই নিউজ ডেক্স : বাংলাদেশের পক্ষ থেকে ১৯৭১ সালের মুক্তিযুদ্ধে শহীদ ভারতীয় সেনা সদস্যদের প্রতি শ্রদ্ধা ও সম্মাননা জানানোর সিদ্ধান্তটি গভীরভাবে হৃদয় ছুঁয়ে গেছে বলে জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি।

শনিবার নয়াদিল্লি সফররত প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বৈঠকের পর সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। তিনি বলেন, আপনার দেশের পক্ষ থেকে দেওয়া এ শ্রদ্ধা ও সম্মাননা শহীদ পরিবারের সদস্যরা মনে রাখবে।

এসময় বাংলাদেশের মানুষকে নববর্ষেরও শুভেচ্ছা জানিয়েছেন মোদি। মোদি বলেন, প্রধানমন্ত্রী আপনি এমন একটি সময় ভারত সফর করছেন, যে সময়টি পহেলা বৈশাখের ঠিক আগে। আমি বাংলাদেশের মানুষকে শুভেচ্ছা জানানোর এ সুযোগটি নিতে চাই। আমি তাদের উদ্দেশ্যে বলতে চাই, শুভ নববর্ষ। পরে শেখ হাসিনাও ভারতের মানুষকে বাংলা নববর্ষের অগ্রিম শুভেচ্ছা জানান।

এর আগে নয়াদিল্লি হায়দরাবাদ হাউজের ডেকান সুইটে বৈঠকে বসেন দুই দেশের প্রধানমন্ত্রী। স্থানীয় সময় দুপুর ১২টার দিকে বৈঠকটি শুরু হয়। বৈঠকে বাংলাদেশ ও ভারতের মধ্যে সম্পর্ক আরও গভীর করার বিষয়ে আলোচনা হয়। পরে দুই প্রধানমন্ত্রীর উপস্থিতিতে প্রতিরক্ষা, ঋণ, মহাকাশ, পারমাণবিক শক্তির শান্তিপূর্ণ ব্যবহার, তথ্যপ্রযুক্তি, বিদ্যুৎ ও জ্বালানিসহ বিভিন্ন খাতে অন্তত ২২টি চুক্তি ও ৪টি সমঝোতা স্মারক সই হয়েছে। তবে এ সফরেও বহুল কাঙ্খিত তিস্তা চুক্তি স্বাক্ষরিত হচ্ছে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here