ভারতীয় হাইকমিশনার ‘বন্ধন এক্সপ্রেস’ দিয়ে যশোরে এলেন

0
215

নিজস্ব প্রতিবেদক : খুলনা-কলকাতা রুটে বাণিজ্যিক ট্রেন বন্ধন এক্সপ্রেসের যাত্রা শুরু হয়েছে। বৃহস্পতিবার খুলনা থেকে কলকাতার উদ্দেশ্যে ট্রেন ছেড়ে যায়। দুপুর ২টা ৩৭ মিনিটে খুলনা থেকে ওই ট্রেনে যশোরে এসে নামেন ভারতীয় হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলা ও তার সফরসঙ্গীরা। এসময় সাংবাদিকদের সঙ্গে তিনি কথা না বললেও লিখিত একটি বক্তব্য ধরিয়ে দেওয়া হয়।

লিখিত বক্তব্যে হর্ষবর্ধন শ্রিংলা বলেছেন, খুলনা-কলকাতা বন্ধন এক্সপ্রেসের প্রথম কমার্শিয়াল সার্ভিসে উপস্থিত হতে পেরে আমি খুব খুশি। এটি একটি ঐতিহাসিক মুহূর্ত। যার জন্য দুই দেশের জনগণ বহুদিন ধরে অপেক্ষা করছিলেন। কয়েকদিন আগে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ সার্ভিসের উদ্বোধন করেন। ফলে বাংলাদেশের মানুষ ভারতে এবং ভারতের মানুষ বাংলাদেশে ভ্রমণের সুযোগ বাড়বে। আমি নিজে এ ভ্রমণের অভিজ্ঞতা নিতে চাই বলে ঢাকা থেকে বিমানে এখানে এসেছি।

উল্লেখ্য, ৯ নভেম্বর ভিডিও কনফারেন্সের মাধ্যমে দু’দেশের প্রধানমন্ত্রী খুলনা-বেনাপোল-কলকাতা রুটে যাত্রীবাহী ট্রেন ‘বন্ধন এক্সপ্রেস’র উদ্বোধন করেন।

বন্ধন এক্সপ্রেসটি সপ্তাহের প্রতি বৃহস্পতিবার কলকাতা থেকে সকাল সাড়ে ৬টায় ছেড়ে এসে খুলনায় দুপুর ১টায় পৌঁছাবে। একইদিন ওই ট্রেন দুপুর দেড়টায় খুলনা থেকে কলকাতার উদ্দেশ্যে ছেড়ে যাবে। ভাড়া নির্ধারণ করা হয়েছে এসি চেয়ার এক হাজার ৫০০ টাকা আর এসি কেবিন দুই হাজার টাকা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here