ভারতে আজও সাধারণ মানুষের মধ্যেই লুকিয়ে আছে ভ্যাম্পায়ার

0
431

ম্যাগপাই নিউজ ডেক্স : হলিউডে ভ্যাম্পায়ার নিয়ে প্রচুর ছবি। সেগুলি বেশ পপুলারও। কিন্তু জানেন কি এই ভ্যাম্পায়ারদের অস্তিত্ব প্রথম দেখা যায় ভারতেই।

ভ্যাম্পায়াররা হল আসলে রক্তচোষা প্রাণী। রক্ত পান করেই এরা কোটি কোটি বছর বেঁচে থাকতে পারে। কথিত আছে, মানুষের ঘাড়ের মধ্যে তীক্ষ্ণ দুটি দাঁত বসিয়ে রক্ত পান করে এরা। তখন তার চোখ হয়ে যায় লাল। আর যার ঘাড়ে দাঁত বসায় তারাও ভ্যাম্পায়ারে পরিণত হয়ে যায়। রক্ত পান করে এরা নিজেদের যৌবন ধরে রাখে।

তবে এই ভয়ানক ভ্যাম্পায়াররা সূর্যের আলো সহ্য করতে পারে না। স্বাভাবিক অবস্থায় দেখলে এদের দেখে বোঝার উপায় থাকে না যে এরা ভ্যাম্পায়ার। তাই শোনা যায় ভারতে আজও সাধারণ মানুষদের মধ্যেই লুকিয়ে আছে ভ্যাম্পায়াররা।

প্রথম ভারতে দেখা গিয়েছিল ভ্যাম্পায়ারদের। তারপর চীন ও তিব্বতে। সেখান থেকেই পশ্চিমের দেশগুলিতে চলে যায় ভ্যাম্পয়াররা। বৌদ্ধদের মধ্যে পেইমাকিলির নামে এক ধরনের ভ্যাম্পায়ার দেখা যায়। এরা মৃতদের বা মৃতপ্রায়দের মাংস ও রক্ত খায়।

হিন্দুদের মধ্যে রাক্ষসের কথা শোনা যায়। এরাও ভ্যাম্পায়ারদের মত মানুষের রক্ত ও মাংস খায়। তবে এদের শুধু রাতেই দেখা পাওয়া যায়।

আর এক ধরনের রক্তচোষা দেখা যায় ভারতে, যারা পিশাচ নামে পরিচিত। এরা বিশেষ করে মহিলাদের রক্ত ও মাংস খায়। এরা ভয়ঙ্কর দেখতে হয়। শোনা যায় এদের দেখা পেলে ৯ মাসের মধ্যে সেই ব্যক্তি মারা যায়। এরকমই আজও মানুষের ভিড়ে লুকিয়ে আছে ভ্যাম্পায়ার, পিশাচরা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here