ভারতে থেকে আড়াই বছর পর দেশে ফিরলো ১১ জন বাংলাদেশি নারী-পুরুষ

0
348

আশানুর রহমান আশা,বেনাপোল প্রতিনিধি : ভারতে পাচার হওয়ার আড়াই বছর পর দেশে ফিরলো ১১ জন বাংলাদেশি নারী-পুরুষ।

বুধবার (২৪ মে) বিকেলে ৪ টার সময় বেনাপোল চেকপোষ্ট ইমিগ্রেশন পুলিশের কাছে ভারতীয় পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদেরকে ফেরত দেন। এ সময় বিজিবি ও বিএসএফ’র স্থানীয় কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

দেশে ফেরত আসারা হলো- রুপা খাতুন (১৯),শারমীন আক্তার (১৮),স্বপ্না খাতুন (১৯),হেলেনা খাতুন (১৭),মমতাজ বেগম (৪০),আনোয়ারা খাতুন (৩০),শামিম (১৮),ইউসুফ (১৬),জাহিদ (১৫),ইবাদত (১৫) ও রাব্বি (১৫)। এদের বাড়ি যশোর,নড়াইল,মাদারীপুর,বাগেরহাট ও ফরিদপুর জেলার বিভিন্ন এলাকায়।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ ও বিজিবি সূত্র জানায়, দেশে ফেরত আসা ১১ জন বাংলাদেশি নারী-পুরুষ বিনা পাসপোর্টে ভারতে গিয়ে সে দেশের মহারাষ্ট্র পুলিশের হাতে তারা আটক হন। পরে তাদেরকে পুলিশ কিশোলয় জেলহাজতে পাঠায়। সেখান থেকে ‘লিলুয়া ও ¯েœহা বাসন’ নামে দুটি এনজিও ছাড়িয়ে নিয়ে নিজেদের হেফাজতে রাখেন। পরে ভারত সরকারের দেওয়া বিশেষ ‘ট্রাভেল পারমিটের’ মাধ্যেমে তাদেরকে দেশে ফেরৎ আনা হয়।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ইনচার্জ ওসি ওমর শরিফ ১১ জন বাংলাদেশী নারী-পুরুষ ফেরৎ আসার বিষয়টি নিশ্চিত করে জানান, বাংলাদেশ স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী তাদেরকে বেনাপোল পোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। সেখান থেকে যশোর মানবাধিকার সংস্থা ৯ জন এবং মহিলা আইনজীবি সমিতি ২ জনকে গ্রহন করে অভিভাবকের কাছে তুলে দেবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here