ভারতে পাচার হওয়া দুই শিশু,দুই নারী ও দুই পুরুষকে আড়াই বছর পর ট্রাভেল পারমিটে দেশে হস্তান্তর

0
70

নিজস্ব প্রতিবেদক : ভালো কাজের প্রলোভনে ভারতে পাচার হওয়া দুই শিশু, দুই নারী ও দুই পুরুষকে আড়াই বছর পর ট্রাভেল পারমিটে দেশে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ।
মঙ্গলবার (২০সেপ্টেম্বর) সন্ধ্যায় বেনাপোল চেকপোস্ট দিয়ে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে তাদের হস্তান্তর করেন।
ফেরত আসারা বাগেরহাট ও নরায়নগজ্ঞ জেলার বাসিন্দা।বেনাপোল ইমিগ্রেশন ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি আবুল কালাম আজাদ জানান, ভারতে পাচার ৬ বাংলাদেশি নারী-পুরুষ ও শিশুকে ইমিগ্রেশন আনুষ্ঠানিক শেষ করে বেনাপোল থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।
ফেরত আসা পুরুষদেরকে আইনী সহায়তা দিতে রাইট যশোর নামে এনজিও সংস্থ্যা গ্রহন করেছে।
যশোর জাস্টিস এন্ড কেয়ার এর ফিল্ড অফিসার রোকেয়া বেগম বলেন, ভাল কাজের প্রলোভনে দেশের বিভিন্ন সীমান্ত পথে দালালের মাধ্যমে তারা ভারতে যায়। এসময় অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে জেলে পাঠায়। পরে আইনী সহায়তা দিতে ভারতীয় একটি মানবাধিকার সংস্থ্যা তাদের আদালত থেকে ছাড়িয়ে হেফাজতে নেয় ।
আড়াই বছর পর দুই দেশের সরকারের সহযোগীতায় ট্রাভেল পারমিটে তারা দেশে ফেরার সুযোগ পায়। ফেরত আসা বাংলাদেশিরা যদি পাচারকারীদের সনাক্ত করে আইনী সহয়তা চাই দেওয়া হবে বলে জানান এনজিও সংস্থার কর্মকর্তারা।#