ভারতে পাচার ৭ তরুনীকে বেনাপোলে হস্তান্তর

0
259

আশানুর রহমান আশা বেনাপোল প্রতিনিধি: ভালো কাজের প্রলভনে পাচার হওয়া সাত বাংলাদেশি তরুনীকে দুই বছর পর বেনাপোল চেকপোষ্টে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ।

বুধবার(২৬ এপ্রিল) বিকাল ৫ টায় ট্রাভেল পারমিট প্রক্রিয়ায় ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ তাদেরকে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করে।
ফেরতরা হলেন,যশোরের ইছাহার উদ্দিনের মেয়ে রুমি পারভিন (২২),
নড়াইলের আবু হাসানের মেয়ে জুলি খাতুন(২১), ঢাকার সিরাজ সরদারের মেয়ে সুমি(২০), খাতুন(২২),নড়াইলের আবু তালেবের মেয়ে মরিয়ম খাতুন(২৩),রংপুরের আহম্মেদ মন্ডলের মেয়ে হামিদা খাতুন (২৫) কক্সবাজারের ইমরান হোসেনের মেয়ে ছেনোয়ার আক্তার(২০) ও কক্সবাজারের সুলতান আহম্মদের মেয়ে আন্জুয়ারা খাতুন(২৩)

পুলিশ ও এনজিও সুত্রে জানা যায়, ভালো কাজের কথা বলে দালালরা তাদের সীমান্ত পথে ভারতে নিয়ে যায়। পরে অবৈধ অনুপ্রবেশের অভিযোগে ভারতের বুম্বাই শহর থেকে পুলিশ তাদের আটক করে জেলে পাঠায়।সেখান থেকে দেওয়না শেল্টার হোম নামে একটি এনজিও সংস্থ্যা তাদের ছাড়িয়ে নিজেদের আশ্রয়ে রাখে। পরে দুই দেশের স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের দেওয়া বিশেষ ট্রাভেল পারমিটে তারা ফেরত আসছে

ইমিগ্রেশন পুলিশ কাগজ পত্রের আনুষ্ঠানিকতা শেষে পোটথানা পুলিশের হাতে তুলে দিয়েছে।
বেনাপোল ইমিগ্রেশন পুলিশের উপপরিদর্শক (এস আই) আনিসুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান,ফেরত আসা তরুনীদের বেনাপোল পোটথানা পুলিশের কাছে সোপদ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here