ভিটামিন ’এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে যশোরে সাংবাদিকদের নিয়ে ওরিয়েন্টেশন

0
295

নিজস্ব প্রতিবেদক : যশোরে জাতীয় ভিটামিন ’এ’ প্লাস ক্যাম্পেইন(১ম রাউন্ড) আগামী ৫ তারিখ থেকে শুরু হবে। এ উপলক্ষে যশোরে সাংবাদিকদের জন্য এক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার দুপুরে রেড ক্রিসেন্ট সোসাইটির মিলনায়তনে জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা স্বাস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের বাস্তবায়নে জেলা সিভিল সার্জন অফিসের আয়োজনে অনুষ্ঠিত কর্মশালায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিভিল সার্জন ডাঃ গোপেন্দ্র চন্দ্র আচার্য। এছাড়া আরো উপস্থিত ছিলেন সিনিয়র হেল্থ এ্যাডুকেশন কর্মকর্তা গিয়াস উদ্দিন, সাংবাদিক ইউনিয়ন যশোরের সভাপতি সাজেদুর রহমান বকুল সহ ইলেক্ট্রনিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকরা।

এবারে জেলায় স্থায়ী টিকাদান কেন্দ্র ২৫টি,অস্থায়ী টিকাদান কেন্দ্র ২২৩৮ টি, অতিরিক্ত টিকাদান কেন্দ্র ১২০ টি,স্বেচ্ছাসেবকের সংখ্যা ৪ হাজার ৬৭৬ জন।
এবারে ৬-১১ মাস বয়সী ৩৫ হাজার ৪৩১ টি শিশুর জন্য (২ লক্ষ আ্ই ইউ) এর চাহিদা ৩ লাখ ১৪ হাজার ৯৯৫টি এবং ১২-৫৯ মাস বয়সী ২ লাখ ৮৩ হাজার ৪৪৩ টি শিশুর জন্য ভিটামিন এ (১ লক্ষ আইইউ) ক্যাপসুল এর চাহিদা রয়েছে ৩৮ হাজার ৭৪টি ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here