ভিন্ন ভিন্ন চরিত্রে নিজেকে মানিয়ে নিতে সক্ষম, হলিউড অভিনেতা জনি

0
258

জলসা ডেস্ক: প্রথম সিনেমা ‘নাইটমেয়ার অন এলম স্ট্রিট’ (১৯৮৪) দিয়েই বাজিমাৎ করেছিলেন জনপ্রিয় হলিউড অভিনেতা জনি ডেপ। নায়ক ইমেজের চেয়ে চরিত্রাভিনেতা হিসেবেই তিনি বেশি জনপ্রিয় দর্শকের কাছে। জন্মদিনে  জনি ডেপের সেরা পাঁচটি সিনেমার কথা।

১. পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান:

সাড়াজাগানো সিনেমা ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’য়ের জন্য আজীবন দর্শক মনে রাখবেন জনি ডেপকে। এ ছবির কুখ্যাত জলদস্যু জ্যাক স্প্যারো’র ভূমিকায় তার অনবদ্য অভিনয়ের জন্য দর্শকের প্রিয় তারকায় পরিণত হয়েছেন তিনি।

২. ফাইন্ডিং নেভারল্যান্ড:

জনপ্রিয় চরিত্র পিটার প্যানের রচয়িতা জে.এম ব্যারি’কে নিয়ে নির্মিত এ ছবিতে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেন জনি ডেপ। জে.এম. ব্যারির প্রেমিকা সিলভিয়া ও তার ছেলেদের দেখে ব্যারির পিটার প্যান চরিত্র নির্মানের গল্প নিয়ে তৈরি হয়েছে ছবিটি।

৩. ফ্রম হেল:

রহস্য ও ভৌতিক ঘরনার এ ছবিতে একজন পুলিশ ইন্সপেক্টরের ভূমিকায় দেখা যায় জনি ডেপকে। ফরফিনের গন্ধ নাকে দিলে তার তৈরি হয় ভবিষ্যত দেখার এক বিশেষ ক্ষমতা। এভাবেই কুখ্যাত খুনি জ্যাক দ্য রিপারের খুনের রহস্য ভেদ করে সে।

৪. চার্লি এ্যান্ড দ্য চকলেট ফ্যাক্টরি:

২০০৫ সালের এ ছবিটি ১৯৭১ সালের ছবি ‘ওঙ্কা এ্যান্ড দ্য চকলেট ফ্যাক্টরি’র রিমেক। এতে একজন উন্মাদ চকলেট  বিক্রেতার ভূমিকায় অসাধারণ অভিনয় করেন জনি ডেপ।

৫. সুইনি টড:

স্ত্রী হত্যার প্রতিশোধ নিতে গিয়ে মানসিক অবসাদে খুনি হয়ে যাওয়া এক হতভাগ্য যুবক সুইনি টডের চরিত্রে জনি ডেপের দুর্দান্ত অভিনয় নজর কেড়েছে দর্শক ও সমালোচকদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here