ভিয়েনা পৌঁছেছেন প্রধানমন্ত্রী

0
707

নিজস্ব প্রতিবেদক: আন্তর্জাতিক আনবিক শক্তি সংস্থার (আইএইএ) সম্মেলনে অংশ নিতে দুই দিনের সরকারী সফরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিকেলে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় পৌঁছেছেন। স্থানীয় সময় বিকেল ৩টায় ভিয়েনা আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছান।

বিমান বন্দর থেকে আনুষ্ঠানিক মোটর শোভাযাত্রা সহকারে প্রধানমন্ত্রীকে ভিয়েনার ১ নম্বর ডিস্ট্রিক্টে তার জন্য নির্ধারিত হোটেল ইমপেরিয়ালে নিয়ে যাওয়া হয়। সফরকালে তিনি এই হোটেলেই অবস্থান করবেন। ৩০ মে বিকেল ৭টায় ভিয়েনা আন্তর্জাতিক বিমান বন্দর থেকে তিনি দেশের উদ্দেশ্যে রওনা দিবেন।

হোটেল লবিতে তাকে শুভেচ্ছা জানান ইউরোপ আওয়ামী লীগের সভাপতি অনিল দাস গুপ্ত, সাধারণ সম্পাদক এম এ গনি, যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান শরীফসহ আরো অনেকে।

আন্তর্জাতিক আনবিক শক্তি সংস্থার (আইএইএ) ৬০ বছর পূর্তি উপলক্ষে অস্ট্রিয়ার রাজধানী ভিয়েনায় ৩০ মে থেকে তিন দিনব্যাপী সম্মেলন অনুষ্ঠিত হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা উদ্বোধনী দিনে অংশ নেবেন। সম্মেলনে আন্তর্জাতিক আনবিক শক্তি সংস্থার (আইএইএ) সদস্য রাষ্ট্র ও সংস্থাগুলোর মধ্যে কারিগরি সহযোগিতা আরও বাড়ানোসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা আইএইএ’র উদ্বোধনী অনুষ্ঠানে অংশ নেওয়ার পর অস্ট্রিয়ান চ্যান্সেলরের অফিসে চ্যান্সেলর ক্রিস্টিয়ান কেয়ানের সঙ্গে দ্বিপক্ষীয় বৈঠক করবেন। এর পর তিনি প্রেসিডেন্ট হাউসে অস্ট্রিয়ান প্রেসিডেন্ট ড. আলেকজান্ডার ফান্ডাভেনের সঙ্গে বৈঠক করবেন।

এদিকে আজ অস্ট্রিয়া আওয়ামী লীগের আয়োজনে ভিয়েনায় প্রবাসী বাঙালিদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গণসংবর্ধনা দেওয়া হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here