ভূমিধসে শ্রীলঙ্কায় নিহত ৯১, নিখোঁজ শতাধিক

0
232

ম্যাগাপাই নিউজ ডেস্ক : অবিরাম বৃষ্টির কারণে প্রবল ভূমিধসে শ্রীলঙ্কায় কমপক্ষে ৯১ জনের মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেছেন দেশটির দুর্যোগ মোকাবিলা কেন্দ্রের উপমন্ত্রী দুনেশ গণকান্ডা । খোঁজ মিলছে না শতাধিক মানুষের। শুক্রবার এই দ্বীপরাষ্ট্রের বিভিন্ন অঞ্চলে রেকর্ড পরিমাণ বৃষ্টি হয়। ব্যাপক বৃষ্টির কারণে অনেক জায়গাতেই বন্যাপরিস্থিতি তৈরি হয়েছে।

শ্রীলঙ্কার দুর্যোগ মোকাবিলা দপ্তরের পক্ষ থেকে জানানো হয়েছে, দেশের দক্ষিণ ও পশ্চিম অংশের ২০ হাজার মানুষ দুর্যোগে গৃহহীন হয়ে পড়েছে।

কলম্বো থেকে দুর্যোগ মোকাবিলা কেন্দ্রের উপমন্ত্রী দুনেশ গণকান্ডা জানিয়েছেন, নির্ধারিত সময়েই দক্ষিণপশ্চিমে বর্ষা নেমেছে। তবে ব্যাপক বর্ষণে বিচ্ছিন্ন হয়ে পড়ে কয়েকটি এলাকা। দুর্গত অঞ্চলগুলোতে ইতিমধ্যেই ত্রাণ পৌঁছনোর ব্যবস্থা হয়েছে।

শ্রীলঙ্কার বিভিন্ন প্রান্ত থেকে পাওয়া খবরের ভিত্তিতে তিনি ৯১ জনের মৃত্যু নিশ্চিত করেছেন। শুক্রবার রাত পর্যন্ত নিখোঁজ রয়েছেন ১১০ জন। পরিস্থিতি মোকাবিলায় জাতিসংঘ ছাড়াও প্রতিবেশী দেশগুলোর কাছে সাহায্য চেয়েছে শ্রীলঙ্কা। ইন্ডিয়া টুডে জানায়, ত্রাণবাহী ভারতের নৌবাহিনীর তিনটি জাহাজ শ্রীলঙ্কার উদ্দেশে রওয়ানা হয়েছে। আশা করা হচ্ছে আগামীকাল সকাল কিংবা দুপুরের মধ্যে বঙ্গোপসাগর দিয়ে জাহাজগুলো শ্রীলঙ্কার গিয়ে পৌছাবে।

শ্রীলঙ্কার পুলিশের এক মুখপাত্র জানান, কালুতারার কমপক্ষে পাঁচটি স্থানে ভূমিধ্বস হয়েছে। উদ্ধারে কাজ চলছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here