ভূয়া ও জাল কাগজপত্র বানিয়ে পাচারকালে পণ্য ভর্তি ট্রাক আটক

0
426

আশানুর রহমান আশা, বেনাপোল : অভিনব কায়দায় স্থল বন্দর বেনাপোলে ভুয়া কাগজপত্র তৈরী করে জালিয়াতির মাধ্যমে পাচারের সময় ট্রাক ভর্তি পন্য আটক করেছে বিজিবি ও কাষ্টমস বুধবার বিকালে । বেনাপোল শুল্ক গুদামে পন্য ও ট্রাক জমা করা হয়েছে।
বেনাপোল কাষ্টমস সুত্র জানায় আটককৃত পন্যর মুল্য ট্রাক সহ প্রায় ৬৪ লাখ টাকা। ট্রাকের চালক ও হেলপার পালিয়ে যাওয়ায় তাদের আটক করা সম্ভব হয়নি । সুত্র জানায় ভূয়া কাগজপত্র তৈরী করে ট্রাক বোঝাই পন্য নিয়ে যাওয়ার সময় গোপন সংবাদের মাধ্যমে বেনাপোল পোর্ট থানার কাগজপুকুর নামক স্থান থেকে পন্য বোঝাই ট্রাকটি আটক করা হয়। যার নং ঢাকা মেট্রো ট- ১৪-৫৯৪২।
আটককৃত ট্রাকে যৌথ ইনভেন্টরিতে ভারতে উৎপাদিত ৩৪,৭২৫ পিস ইনফিউসন সেট ও ৬, ৪০,০০০ পিস ডিসপোভ্যান সিরিঞ্জ পাওয়া যায়। পন্যের বর্তমান বাজার মুল্য আনুমানিক ট্রাক সহ ৬৪ লাখ টাকা বলে জানা গেছে।
আটককৃত ট্রাকের কোন বৈধ কাগজপত্র নেই। জাল জালিয়াতির কাগজপত্র জব্দ করা হয়েছে। পন্য চালানটির আমদানি কারক ও সিএন্ড এফ এজেন্টের নাম পাওয়া যায়নি। তবে আটককৃত পন্য চালানটির বিষয়ে অনুসন্ধান চলছে। অপরাধিদের সনাক্ত করতে ও আইনের কাঠগড়ায় আনার জন্য বেনাপোল কাষ্টমস ও বিজিবি যৌথভাবে কাজ করছে বলে জানা গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here