ভৈরব নদের পাড়ে একতা হাসপাতালের পাশ থেকে নিকুঞ্জর মোড় হবে বাইপাস রোড

0
50

ভৈরব নদের পাড়ে একতা হাসপাতালের পাশ থেকে নিকুঞ্জর মোড় পর্যন্ত বাইপাস রোড নির্মিত হবে। হাসপাতালের সামনের যানজট নিরসনের জন্য এ উদ্যোগ নেয়া হয়েছে । এ লক্ষে দড়াটানা ব্রিজের পাশের ফল ব্যবসায়ীদের জায়গা ছেড়ে চলে যেতে বলা হয়েছে বলে জানান পৌরসভা কর্তৃপক্ষ। অন্যথায় তাদের উচ্ছেদ করা হবে।

পৌরসভা সূত্র জানিয়েছে, একতা হাসপাতালের পেছনে ভৈরবের ধারে একটি চক্র মাটি ভরাট করে বাঁশপুতে দখল করে রেখেছিল। সেগুলো উচ্ছেদ করা হয়েছে। ব্রিজের পশ্চিম পাশে ভৈরব হোটেলে সামনে অবৈধ দখলদাররা দোকান নির্মাণ করে ফল ব্যবসায়ীদের ভাড়া দিয়েছে। এতে করে প্রায় সময় দড়াটানা ব্রিজের উপর যানজটের সৃষ্টি হচ্ছে। বিশেষ করে ২৫০ শয্যা হাসপাতালের সামনে প্রতিদিন যানজট লেগেই আছে। এতে রোগীদের হাসপাতালে চিকিৎসা জন্য হাসপাতালে প্রবেশ করতে স্বজনদের চরম দূুর্ভোগে পড়তে হয়।

গতকাল দুপুরে যশোরের পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা হায়দার গনী খান পলাশ ও পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী নদের পাড় পরিদর্শন করেন। এ সময় ফল ব্যবসায়ীদের চলে যেতে বলেন তারা।

পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী তাওহিদুল ইসলাম জানান, দড়াটানা ব্রিজের পশ্চিম পাশে বাইপাস সড়ক হবে কিনা তিনি জানেন না। তবে ওয়াকওয়ে নির্মাণ করা হবে। সেখান দিয়ে মানুষ হাটতে পারবে।

যশোরের পৌর মেয়র বীরমুক্তিযোদ্ধা হায়দার গনী খান পলাশ বলেছেন একতা হাসপাতালের পেছনে ভৈরবে ধারে বাইপাস রোড নির্মাণ করা। হাসপাতালে রোডের যানজট কমানোর জন্য এটা নির্মাণ করা হবে।