ভ্যালেন্টাইনস ডে পালন করলেই গলা কাটা হবে : আইএস

0
298

ম্যাগপাই নিউজ ডেক্স : ভ্যালেন্টাইন’স ডে নিয়ে ভয়াবহ হুমকি দিল জঙ্গি সংগঠন আইএস এর প্রেয়ার লিডার। একটি টেডি বিয়ারের গলা কেটে দেওয়া হল সতর্কবার্তা। ভ্যালেন্টাইন’স ডে পালন করলেই এই পরিণতি হবে, এমনটাই হুঁশিয়ারি দেওয়া হয়েছে।

ইরানের সংবাদমাধ্যমে প্রকাশিত খবর অনুযায়ী, মসুলে ধারাল অস্ত্রে একটি লাল রঙের টেডি বিয়ারের গলা কেটে দেওয়া হয়েছে। ভ্যালেন্টাইনস ডে’কে বলা হয়েছে ‘সিন ডে’ বা পাপদিবস। আর সেই দিবস পালন করলেই গলা কেটে নেওয়া হবে।

ভ্যালেন্টাইনস ডে নিয়ে এই ধরনের ফতোয়া নতুন নয়। বজরঙ দল, শিব সেনার মত সংগঠনও ভারতে এই ধরনেরে ফতোয়া জারি করেছিল। যেখানে তারা ভারতীয় সংস্কৃতির পাশ্চাত্যমুখীন হওয়া নিয়ে প্রশ্ন তোলা হয়েছিল। বজরঙ দলের ওড়িশা ইউনিট সতর্কবার্তা দিয়ে বলেছিল, পার্কে ওইদিন কোন ছেলে ও মেয়েকে একসঙ্গে দেখা গেলেই জোর করে তাদের বিয়ে দিয়ে দেওয়া হবে। ছত্তিসগড় সরকার এই ১৪ ফেব্রুয়ারি দিনটাকে ‘পেরেন্ট ডে’ হিসেবে পালন করার নির্দেশও দেয়।

অন্যদিকে, সোমবার পাকিস্তানে আদালতের নির্দেশে বাতিল হল ভ্যালেন্টাইনস ডে পালন। পাকিস্তানে প্রকাশ্যে ও সরকারি অফিসে পালন করা যাবে না ভালবাসার দিন। সোমবার এই নির্দেশ জারি করেছে ইসলামাবাদ হাইকোর্ট। পাক সংবাদমাধ্যমে ভ্যালেন্টাইনস ডে সম্পর্কিত কোনও কিছু প্রকাশ বা সম্প্রচার করা যাবে না।

SHARE
Previous articleভালোবাসা, ভালোবাসা
Next articleআইনি সুরক্ষা নিশ্চিত হোক
সম্পাদক-বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির, প্রকাশক-ফয়সাল ফারুকী অমি, প্রধান সম্পাদক - জাহিদ হাসান টুকন, নির্বাহী সম্পাদক-সাকিরুল কবীর রিটন বার্তা সম্পাদক-ডি এইচ দিলসান। নিউজ রুম ই-মেইল-magpienews24@gmail.com

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here