মণিরামপুরে এস,এস,সি পরীক্ষায় একই কেন্দ্রের ৪৩ কক্ষ পরিদর্শককে অব্যহতি এবং ৭ জন প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের সুপারিশ

0
483

উত্তম চক্রবর্ত্তী, মণিরামপুর (যশোর):যশোরের মণিরামপুরে এস.এস.সি পরীক্ষা চলাকালে বিশৃঙ্খলা পরিবেশ ও দায়িত্ব অবহেলার কারনে একই কেন্দ্রের ৪৩ জন কক্ষ পরিদর্শককে অব্যহতি এবং ওই কেন্দ্রে পরীক্ষা চলাকালে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৭ জন প্রধান শিক্ষক অবৈধ ভাবে অবস্থান করার অপরাধে তাদের বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়েছে। গত ১২ ফেব্রায়ারী রবিবার অংক পরীক্ষা চলাকালে মণিরামপুর সরকারী উচ্চ বালক বিদ্যালয় কেন্দ্রে এ ঘটনা ঘটে।
মণিরামপুর উপজেলা নির্বাহী অফিসার মোহম্মাদ অতুল মন্ডল জানান, রবিবার অংক পরীক্ষা চলাকালে তিনি ১০.৪৫ মিনিটে ওই কেন্দ্রে প্রবেশ করেন। এ সময় তিনি দেখতে পান কক্ষ পরিদর্শকদের দায়িত্ব পালনের পরিবর্তে তাদের মধ্যে চরম বিশৃঙ্খলাসহ নানা অনিয়ম। এ ঘটনায় ওই কেন্দ্রের কক্ষ পরিদর্শক সহকারী শিক্ষক মাসুদ ইকবাল, আফরোজা খাতুন, ইতি রানী পাল, দবির উদ্দীন, চিত্রা বিশ্বাস, শহিদুল ইসলাম, রফিকুল ইসলাম, আনোয়ার হোসেন ও মিজানুর রহমানসহ ৪৩ জনকে এবারের এস,এস,সি পরীক্ষার দায়িত্ব থেকে অব্যহতি দেয়া হয়েছে। অপরদিকে পরীক্ষা চলাকালে ওই কেন্দ্রে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ৭ জন প্রধান শিক্ষক অবৈধ পন্থায় অবস্থান করার অপরাধে তাদের বিরুদ্ধে শাস্তি মূলক ব্যবস্থা গ্রহনের সিদ্ধান্ত নেয়া হয়েছে। তারা হলেন উপজেলার সুবলকাটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল আজিজ, মধুপুর-বাহাদুরপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহসিন হোসেন, ঢাকুরিয়া-প্রতাপকাটি মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল জব্বার, কুয়াদা বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মহিউদ্দীন, কাশিমনগর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাসানুজ্জামান, জয়পুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিতোষ কুমার সরকার ও বোয়ালিয়াঘাট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল কুদ্দুস। জানাগেছে, ৭ জন প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য উপজেলা নির্বাহী অফিসার জেলা প্রশাসকের নিকট পত্র প্রেরনের পর তা সংশি¬ষ্ট শিক্ষা বোর্ড কর্তৃপক্ষের নিকট প্রেরন করা হয়েছে। ৪৩ জন কক্ষ পরিদর্শককে অব্যহতি এবং ৭ জন প্রধান শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের বিষয়ে জানতে চাইলে, বিষয়টি সঠিক বলে নিশ্চিত করেন মণিরামপুর সরকারী উচ্চ বালক বিদ্যালয় কেন্দ্রের পরীক্ষা নিয়ন্ত্রক সচিব প্রধান শিক্ষক মনিরা খাতুন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here