মনুষের বদলে ওয়েটার বানর! (ভিডিও)

0
263

ম্যাগপাই নিউজ ডেস্ক: ক্রেতা আকৃষ্ট করতে ব্যবসায়ীরা প্রায়ই নানা ধরনের উদ্যোগ নিয়ে থাকে। তবে পর্যটকদের আকৃষ্ট করতে এবার জাপানের একটি বার মালিক অভিনব এক কৌশল অবলম্বন করেছে। বার কর্তৃপক্ষ ওয়েটার হিসেবে নিয়োগ দিয়েছে বেশ কিছু বানরকে। তাতে ফলাফলও হাতেনাতে পাচ্ছেন কায়াবুকি বারের মালিক কাওরু ওটসুকা। ওয়েটার হিসেবে বানরদের নিয়োগ দেওয়ার পর ক্রেতাদের ভিড় আগের তুলনায় অনেক বেড়েছে।

এমন সিদ্ধান্ত সম্পর্কে কাওরু ওটসুকা জানান, বেশ কিছু বছর আগে এক পরিচিত বন্ধুর মাধ্যমে প্রশিক্ষণ প্রাপ্ত বানর ফুকু-চানকে পান তিনি। সারাক্ষণই ফুকু-চানকে সঙ্গে রাখতেন তিনি। প্রথম দিকে ক্রেতাদের কোমল পানীয় কিংবা টিস্যুর মতো ছোটখাটো জিনিসপত্র পরিবেশন করতো ফুকু-চান। এক সময় মনে হলো ক্রেতাদের থেকে অর্ডার নেওয়া এবং ড্রিংক সরবরাহের জন্য ফুকু-চানকে কাজে লাগানো যায়। বেশ সফলতার সঙ্গে দায়িত্ব পালন করতে লাগলো ফুকু-চান। এরপর আরো কয়েকটি প্রশিক্ষণপ্রাপ্ত বানর নিয়োগ দেন তিনি। এই বানরদের বাচ্চারাও নিয়মিত বারে আসে। তবে তারা শুধু ক্রেতাদের সঙ্গে ফটোসেশনেই অংশ নেয়। ক্রেতারাও বানর ওয়েটারদের সঙ্গে দারুণ সময় উপভোগ করেন।

নিজের বানর কর্মীদের সম্পর্কে কাওরু ওটসুকা বলেন, এরা আমার পরিবারের সদস্যদের থেকেও বেশি কাছের। সারাক্ষণই তাদের সঙ্গে সময় কাটাই, এমনকি রাতেও এক সঙ্গে ঘুমাই আমরা।-ইউপিআই

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here