মন্ত্রীর যৌন কেলেঙ্কারির ভিডিও ফাঁসের আশঙ্কায় ভয়ে সাংবাদিক গ্রেফতার

0
270

ম্যাগপাই নিউজ ডেক্স : ভারতে বিজেপি শাসিত ছত্রিশগড়ের এক প্রভাবশালী মন্ত্রীর যৌন কেলেঙ্কারির ভিডিও ফাঁসের আশঙ্কায় বিনোদ ভার্মা নামের এক সাংবাদিককে গ্রেফতার করেছে ছত্রিশগড়ের পুলিশ। তোলবাজির অভিযোগে শুক্রবার ভোর রাতে বাড়িতে ঢুকে তাকে গ্রেফতার করা হয় বলে জানা গেছে।

বিনোদ ভার্মা বিবিসির প্রাক্তন প্রতিনিধি।
এছাড়া ছত্রিশগড় প্রদেশ কংগ্রেস সভাপতি ভূপেশ বাঘেলের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত বিনোদ সম্প্রতি বাঘেলের সোশ্যাল মিডিয়া ক্যাম্পেনের দায়িত্ব নিয়েছিলেন। বিজেপি শাসিত ছত্রিশগড়ের এক প্রভাবশালী মন্ত্রীর যৌন কেলেঙ্কারির ভিডিও বিনোদ ভার্মার কাছে ছিল বলে খবর ছড়ায়। সেই ভিডিও ছড়িয়ে পড়া রুখতেই ছত্রিশগড়ের পুলিশ রাত শেষ হওয়ার আগে সাংবাদিকের গাজিয়াবাদের বাড়িতে হানা দিয়ে তাঁকে তুলে নিয়ে যায় বলে কংগ্রেসের অভিযোগ।
ছত্তিসগড়ের পুলিশ শুক্রবার ভোর হওয়ার আগেই বিনোদ ভার্মার গাজিয়াবাদের বাড়িতে হানা দেয়। প্রথমে জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে নিয়ে যাওয়া হয়। পরে জানানো হয়, বিনোদ ভার্মাকে গ্রেফতার করা হয়েছে। এডিটরস গিল্ডের সদস্য বিনোদ ভার্মার বিরুদ্ধে ছত্রিশগড় বিজেপির আইটি সেলের সদস্য প্রকাশ বজাজ অভিযোগ দায়ের করেছিলেন।

প্রকাশের দাবি, বিনোদ ভার্মা তাঁকে ফোন করে মোটা অঙ্কের টাকা চেয়েছিলেন।

টাকা না দিলে এক প্রভাবশালী বিজেপি নেতার ‘কুকীর্তি’ সম্বলিত একটি ভিডিও ফাঁস করে দেবেন বলে বিনোদ হুমকি দিয়েছিলেন। প্রকাশ বজাজের অভিযোগের প্রেক্ষিতেই বিনোদকে গ্রেফতার করেছে ছত্রিশগড়ের পুলিশ। দিল্লির আদালতে ভার্মাকে পেশ করে ট্রানজিট রিমান্ড চাওয়ার কথা পুলিশের।
ছত্রিশগড় পুলিশ সূত্রের খবর, প্রকাশ বজাজের অভিযোগ পাওয়ার পর ক্রাইম ব্রেঞ্চ তদন্তে নামে। নয়াদিল্লির একটি ভিডিও পার্লার থেকে বিনোদ ভার্মা বিতর্কিত ভিডিও ক্লিপের সিডি বানিয়েছেন বলে ক্রাইম ব্রেঞ্চ খবর পায়। সেই ভিডিও পার্লারে হানা দিয়ে পুলিশ জিজ্ঞাসাবাদ চালায় এবং জানতে পারে বিনোদ ভার্মা এক হাজার কপি সিডি বানিয়েছেন। শুক্রবার পুলিশ জানিয়েছে, বিনোদ ভার্মার বাড়ি থেকে ৫০০ সিডি বাজেয়াপ্ত করা হয়েছে। বাজেয়াপ্ত করা হয়েছে ল্যাপটপ এবং পেন ড্রাইভও। তবে সিডিতে কী রয়েছে, সে বিষয়ে পুলিশ মুখ খোলেনি।

সংবাদ সংস্থা এএনআই-কে বিনোদ ভার্মা বলেছেন, ‘‘আমার কাছে এক মন্ত্রীর সেক্স ভিডিও রয়েছে, তিনি হলেন রাজেশ মুনত এবং সেই কারণে ছত্রিশগড় সরকার আমার উপর সন্তুষ্ট নয়। ’’ বিনোদ ভার্মার গ্রেফতারির তীব্র প্রতিবাদ জানিয়েছে ছত্রিশগড় প্রদেশ কংগ্রেস। সাংবাদিকের গ্রেফতারির খবর ছড়াতেই তড়িঘড়ি সাংবাদিক বৈঠক ডাকেন প্রদেশ কংগ্রেস সভাপতি ভূপেশ বাঘেল। ভূপেশ বাঘেল অভিযোগ করে বলেন, রমন সিংহ সরকারের এক মন্ত্রীর যৌন কেলেঙ্কারির ভিডিও বিনোদ ভার্মার কাছে রয়েছে বলেই পুলিশ ভার্মাকে গ্রেফতার করেছে। তোলাবাজির অভিযোগ ভুয়া।

যে ভিডিওকে কেন্দ্র করে এত কাণ্ড, তা ছড়িয়ে পড়া অবশ্য রোখা যায়নি। বিনোদ ভার্মা গ্রেফতার হতেই সোশ্যাল মিডিয়ায় হু হু করে ছড়িয়েছে বিতর্কিত ভিডিও ক্লিপটি। ছড়িয়েছে বিভিন্ন হোয়াটসঅ্যাপ গ্রুপেও। এদিকে বিজেপির দাবি, রমন সিংহ সরকারকে বদনাম করতে চক্রান্ত করে ভুয়া ভিডিও ছড়াচ্ছে কংগ্রেস।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here