মাথায় বন্দুক ঠেকিয়ে দিনদুপুরে ব্যাংক লুট

0
179

চুয়াডাঙ্গা প্রতিনিধি : চুয়াডাঙ্গার জীবননগর উপজেলার উথলী বাজারে অবস্থিত সোনালী ব্যাংকে দিনে দুপুরে দুর্ধর্ষ ডাকাতি হয়েছে। এ সময় মাথায় বন্দুক ঠেকিয়ে টাকার ব্যাগ নিয়ে পালিয়ে গেছে ৩ জনের একটি অস্ত্রধারী দল।

ব্যাংক থেকে টাকার ব্যাগ নিয়ে পালিয়ে যাওয়ার সময় স্থানীয়রা তাদের বাধা দিতে যায়। পরে ডাকাতরা বন্দুক তাক করে গুলি করতে গেলে স্থানীয়রা পিছু হটে।

ব্যাংকের সিনিয়র অফিসার সিদ্দিকুর রহমান বলেন, তিনজন কালো হেলমেট ও মুখে কালো কাপড় পরা যুবক ব্যাংকে প্রবেশ করে দুই আনসারকে মাথায় অস্ত্র ঠেকিয়ে জিম্মি করে। তারা ব্যাংকের সাঁটারে তালা মারে এবং আমাদের মাথায় অস্ত্র ধরে ব্যাংকের ক্যাশিয়ারের নিকট থেকে ৮ লাখ ৯৪ হাজার টাকা ছিনিয়ে নিয়ে মোটরসাইকেলযোগে পালিয়ে যায়।

খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন চুয়াডাঙ্গার পুলিশ সুপার জাহিদুল ইসলাম ও সিনিয়র সহকারী পুলিশ সুপার আবু রাসেল।

এ বিষয়ে উথলী বাজারের এক ব্যবসায়ী সুজন মীর জানান, ডাকাতির খবর শুনে আমি দোকান থেকে রড বের করে তাদেরকে বাধা দিতে যাই। এসময় তাদের মধ্য থেকে একজন বন্দুক বের করে আমাকে গুলি করতে আসে। হুমকি দেয়া হয়, বেশি বাড়াবাড়ি করলে লাশ ফেলে দেয়া হবে।

জীবননগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এস এম মুনিম লিংকন প্রত্যক্ষদর্শীদের উদ্ধৃতি দিয়ে বলেন, অস্ত্রধারী তিনজন দুর্বৃত্ত একটি মোটরসাইকেলে করে উথলী যান। ব্যাংক লুট শেষে একই মোটরসাইকেলে করে আন্দুলবাড়িয়ার দিকে চলে যান।

পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন শেষে জানান, শিগগিরই অপরাধীদের শনাক্ত করা হবে। জীবননগর থানাধীন সকল ইউনিটকে সতর্ক করে দেয়া হয়েছে। অপরাধীদের আটকের জন্য সর্বোচ্চ চেষ্টা চলছে।