মানবতাবিরোধী অপরাধে বাঘারপাড়ার রাজাকার আমজাদ মোল্লা গ্রেফতার

0
584

নিজস্ব প্রতিবেদক : সোমবার রাতে রাজাকার আমজাদ মোল্লাকে গ্রেফতার করেছে পুলিশ। রাত সাড়ে ৮টার দিকে যশোরের বাঘারপাড়া উপজেলার প্রেমচারা এলাকার নিজবাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।
বাঘারপাড়া থানার ওসি শেখ মতিয়ার রহমান বলেন, মানবতাবিরোধী অপরাধের মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে। তাকে নিজ বসা থেকে গ্রেফতার করে থানায় আনা হয়েছে। যত দ্রুত সম্ভব তাকে বিজ্ঞ আদালতে পাঠানো হবে।
প্রসঙ্গত, রাজাকার আমজাদ মোল্লা ও তার সহযোগীদের বিরুদ্ধে যশোর ও মাগুরা আদালতে মানবতাবিরোধী দুটি মামলা করা হয়।
গত ৭ মে যশোরে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সভাপতি শাহরিয়ার কবিরের কাছে বাঘারপাড়ার রাজাকার আমজাদ মোল্লা গংয়ের বিচার দাবি করে তার মানবতাবিরোধী অপরাধের তথ্যপ্রমাণ ও নথিপত্র প্রদান করা হয়। তারই পরিপ্রেক্ষিতে শাহরিয়ার কবির ঢাকায় ফিরেই বিষয়টি আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালকে জানালে ট্রাইব্যুনাল মামলাটির দায়িত্ব গ্রহণ করেন।
এদিকে গত ১৪ মে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের সিনিয়র প্রসিকিউটর অ্যাডভোকেট জেয়াদ আল মালুম যশোর প্রেসক্লাবে সাংবাদিকদের বলেন, ইতোমধ্যে ট্রাইব্যুনাল তদন্ত কমিটি নির্ধারণ করেছে। বাঘারপাড়াবাসী সহযোগিতা করলে অভিযুক্ত সাজাপ্রাপ্ত হবে।
মতবিনিময়কালে জানানো হয়, রাজাকার আমজাদ মোল্লার মামলার দায়িত্ব নিয়েছে ঢাকার আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল। সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে এ তথ্য জানান একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটির সাধারণ সম্পাদক কাজী মুকুল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here