মানুষের অকৃত্তিম ভালোবাসায় সিক্ত হলেন একজন শাহিন চাকলাদার

0
183

ডি এইচ দিলসান : মানুষের অকৃত্তিম ভালোবাসায় সিক্ত হলেন একজন শাহিন চাকলাদার। যশোর জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক কেশবপুর আসনের সংসদ সদস্য নির্বাচিত হওয়ায় শাহিন চাকলাদারকে গণ সংবর্ধনা দিয়েছেন যশোর নাগরিক কমিটি। শনিবার এই নাগরিক কমিটির গনসংবর্ধনা অনুষ্ঠানে যশোর টাউন হল প্রাঙ্গন উপচে পড়ে গোটা শহর পরিনত হয় জনসুমুদ্রে। এই জনসুমুদ্রের মাঝে দাড়িয়ে শাহিন চাকলাদার বলেন, আমার বুকে যতক্ষন রক্ত আছে আমি ততক্ষন এই ভালোবাসার প্রতিদান দিতে প্রস্তুত। তিনি বলেন, আমি মৃত্যুর আগদিন পর্যন্ত যশোরের মানুষের জন্য কাজ করবো, যশোরের মানুষের সব ধরনের বিপদে আপদে সুখ দুঃখে পাশে থাকবো। তিনি বলেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালি করার জন্য আগামীতেও যশোরের ৬টি আসন তাকে উপহার দিবেন। তিনি শেখ হাসিনার জন্য সকলের কাছে দোয়া চেয়ে বলেন, জননেত্রী যতদিন সুস্থ আছেন ভালো আছেন ততদিন এ দেশ ভালো থাকবে। তিনি বলেন আমি যশোর মেডিকেল কলেজ হাসপাতাল এবয় সংস্কৃতিক বিশ্ববিদ্যায় করার জন্য সব ধরনের কাজ করবো। একই সাথে যশোরের সব ধরনের উন্নয়ন করতে আমি প্রস্তুত।
এ সময় মঞ্চে উপস্থিত ছিলেন নাগরিক কমিটির আহ্বায়ক অধ্যক্ষ সুলতার আহমেদ, সদস্য সচিক হারুন আর রশিদ, বিএলএফ প্রধান বীর মুক্তিযোদ্ধা আলী হোসেন, আওয়ামীলীগের কেন্দ্রীয় নেতা আব্দুল মজিদ, যশোর জেলা ক্রীড়া সংস্থার সাধরন সম্পাদক বীর মুক্তিযোদ্ধা ইয়াকুব কবির, প্রেসক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, যশোর পৌর মেয়র জহিরুল ইসলাম চাকলাদার রেন্টুসহ আরো অনেকে। এ সময় উপস্থিত বক্তারা বলেন, যশোরের রাজনীতিতে এমপি শাহীন চাকলাদারের অবদান অনেক। সংসদ সদস্য না হলেও অতীতে জনগণের সেবা করেছেন শাহীন চাকলাদার। বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানসহ সামাজিক, সাংস্কৃতিক কর্মকান্ডে ও সমাজ বির্নিমাণে তিনি কাজ করেছেন। মানুষের অধিকার প্রতিষ্ঠার জন্য তিনি জনগণের পাশে দাঁড়িয়েছেন। মহামারী করোনার মধ্যে অনেক রাজনীতিবিদ বাইরে না বের হলেও তিনি করোনার সম্মুখযোদ্ধা হিসেবে কাজ করেছেন। করোনার ভয়াবহতার মধ্যেও যশোর জেলার আট উপজেলায় ঘরবন্দি অসহায় কর্মহীন মানুষের মাঝে তিনি বিপুল পরিমাণে ত্রাণসামগ্রী ও স্বাস্থ্যসামগ্রী বিতরণ করেছেন। করোনার মধ্যে যশোরের স্বাস্থ্যব্যবস্থাকে উন্নত করতে তিনি নিজ উদ্যোগে যশোর জেনারেল হাসপাতালে পোর্টেবল এক্সরে ও ইসিজি মেশিন প্রদান করেন। করোনার প্রাদুর্ভাব রোধে যশোর জেলার আটটি উপজেলার ৯৩টি ইউনিয়নের সব সড়কে জীবাণুনাশক স্প্রে করিয়েছিলেন তিনি।
এর আগে এদিন বিকাল ৩ টা থেকে রওশন আলী মঞ্চে অতিথিদের আগমনী গানের মধ্য দিয়ে শুরু হয় মূল অনুষ্ঠান। এরপরেই সমবেত কণ্ঠে জাতীয় সংগীত, বঙ্গবন্ধু স্মরণে বঙ্গবন্ধুর উপর জীবনী পাঠ, গান ও দেশাত্মবোধক গান পরিবেশিত হয়।
এরপর নাগরিক কমিটির উদ্যোগে যশোরের এই তরুণ সমাজসেবক শাহীন চাকলাদারকে যশোরের ঐতিহ্যবাহী খেজুরগাছ সম্বলিত ক্রেস্ট সম্মাননা প্রদান করা হয়। এর পরেই যশোরের বিভিন্ন সামাজিক সংগঠন, ব্যবসায়ী প্রতিনিধি, পৌরসভা ও সুশীল সমাজের প্রতিনিধিরাও নিজ নিজ উদ্যোগে সম্মাননা স্মারক ও ফুলেল শুভেচ্ছা জানান।
প্রথমেই ফুলের শুভেচ্ছা প্রদান করেন যশোর ইনস্টিটিউট, সম্মিলিত সাংস্কৃতিক জোট, বিএমএ যশোর, যশোর সিটি ক্যবল, যশোর পৌরসভা, যশোর জুয়েলারি সমিতি, যশোর ওমেন্স ক্লাব, নাসিব, যমোর বাস মালিক সমিতি, পুস্তক ব্যবসায়ী সমিতি, জেলা ক্রীড়া সংস্থা, পূজা উৎযাপন সমিতি, সনাতন ধর্ম সংঘসহ যশোরের সামাজিক, পেশাজীবী, রাজনৈতিক ও সামাজিক সকল ধরনের সংগঠন প্রিয় নেতাকে ফুলের শুভেচছা প্রদান করেন। সম্মাননা অনুষ্ঠান শেষে যশোরের সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা ‘সাংস্কৃতিক সন্ধ্যায়’ সংগীত ও নৃত্য পরিবেশন করে।
সংবর্ধনা অনুষ্ঠানে যশোর শহর ছাড়াও আশপাশের এলাকা থেকে হাজার হাজার মানুষ অংশ নেয় এই অনুষ্ঠানে। সংবর্ধনা অনুষ্ঠানে সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য ১৬ হাজার মাক্স বিতরন করেন সেচ্ছাসেবক টিম। এছাড়া অনুষ্ঠানে ফায়ার সার্ভিস ও মেডিকেল টিম এ্যম্বুলেন্স সহ প্রায় সব ধরনের সুবিধার ব্যবস্থা ছিলো।