মালদ্বীপকে উড়িয়ে বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে বাংলাদেশ

0
87

অনলাইন রিপোর্ট : হারলেই এক বছরের জন্য ফুটবল থেকে নির্বাসন। আর জিতলেই বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে। এমন ম্যাচে কী অসাধারণ ফুটবল উপহার দিলো বাংলাদেশ। ২০২৬ বিশ্বকাপ বাছাই রাউন্ড ওয়ানে মালদ্বীপকে হারিয়ে দ্বিতীয় রাউন্ডতে জায়গা করে নিয়েছে বাংলাদেশ।

মঙ্গলবার (১৭ অক্টোবর) বসুন্ধরার কিংস অ্যারেনা স্টেডিয়ামে মাঠে নামে দু’দল। ১-১ গোলে সমতায় থেকে বিরতিতে গেছে বাংলাদেশ ও মালদ্বীপ। বিরতির পর ফয়সাল ফাহিমের করা গোলে জয় পায় বাংলাদেশ।

ম্যাচের শুরু থেকে আক্রমণাত্নক ফুটবল খেলতে থাকে মালদ্বীপ। কিছুটা সময় নিয়ে নিজেদের গুছিয়ে নেয় বাংলাদেশ। তবে ম্যাচের ১১ মিনিটে গোলের দেখা পায় লাল-সবুজের প্রতিনিধিরা। গোল করে দলকে এগিয়ে দেন রাকিব হোসেন।

পিছিয়ে পড়ে গোল শোধে মরিয়া হয়ে খেলতে থাকে মালদ্বীপ। বেশ কিছু আক্রমণ করে তারা। ম্যাচের ৩৬ মিনিটে সমতায় ফেরে দ্বীপরাষ্ট্রটি। আইসাম ইব্রাহিমের গোলে সমতায় ফেরে মালদ্বীপ। এরপর আর কোনো গোল না হলে ১-১ সমতায় থেকে বিরতিতে যায় দু’দল।

বিরতি থেকে ফিরেই গোলের দেখা পায় বাংলাদেশ। গোল করে বাংলাদেশকে আবারও লিড এনে দেন ফয়সাল হোসেন ফাহিম।

ম্যাচে পিছিয়ে পড়ে চড়াও হয়ে খেলতে থাকে মালদ্বীপ। তবে ম্যাচের ৫৮ মিনিটে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন মিডফিল্ডার সোহেল রানা। দশজনের দলে পরিণত হয় বাংলাদেশ।

দশজনের দলকে পেয়ে আরও আক্রমণাত্নক হয়ে খেলতে থাকে মালদ্বীপ। একের পর আক্রমণ করে তারা। তবে তাদেরকে হতাশ করে বাংলাদেশের ডিফেন্স।

কাউন্টার অ্যাটাক থেকে বেশকিছু সুযোগ পেলেও তা কাজে লাগাতে ব্যর্থ হয় বাংলাদেশ। শেষ পর্যন্ত আর কোনো গোল না হলে ২-১ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ।