মুসলিম এইড ইউকে’র উদ্যোগে যশোরে রমজান উপলক্ষে অসহায়-দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রি বিতরণ

0
112

স্টাফ রিপোর্টার : পবিত্র মাহে রমজান উপলক্ষে যশোরে অসহায়-দরিদ্র মানুষের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করা হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকালে মুসলিম এইড ইউকে-বাংলাদেশের উদ্যোগে এ খাদ্য সামগ্রি বিতরণ করা হয়। যশোরের অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট কাজী সায়েমুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এসব খাদ্য সামগ্রি বিতরণ করেন। এমএআইটি যশোরের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নাজমুল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন যশোর প্রেসক্লাবের সম্পাদক এস এম তৌহিদুর রহমান, স্থানীয় ইউপি চেয়ারম্যান হুমায়ূন কবীর তুহিন, উপশহর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান হাসান জহির , সিনিয়র সাংবাদিক রাজেক জাহাঙ্গীর প্রমুখ।
খাদ্য সামগ্রির মধ্যে ছিলো চাল, ডাল, আলু, তেল, পিয়াজসহ ১৪ প্রকার খাদ্য দ্রব্য। শতাধিক পরিবারের মাঝে এ খাদ্য সামগ্রি তুলে দেওয়া হয়। প্রতিটি পরিবারের জন্য প্রায় সাড়ে তিন হাজার টাকা মূল্যের খাদ্য সামগ্রি রয়েছে।
প্রধান অতিথি তার বক্তৃতায় বলেন, মানুষ মানুষের জন্য – এই শ্লোগানের বাস্তবরূপ দেখতে হলে সবাইকে মুসলিম এইড এর কার্যক্রম ভালোভাবে বুঝতে হবে। এই সংগঠনে ধর্মবর্ণ, গোত্র বা কোন জাতিভেদ নেই। এখানে সব মানুষই সমান। সবার আগে সার্ভিসিং হিউম্যানিটি। মানবতার কল্যানে যারা কাজ করছে মুসলিম এইড তাদের অন্যতম। প্রকৃত সমাজ উন্নয়নে ভূমিকা পালনের পাশাপাশি মানুষের নিত্য প্রয়োজনীয় চাহিদা পূরণের জন্য মুসলিম এইড সাধ্যমতো চেষ্টা করে যাচ্ছে। মানুষের বিশেষ করে উপকুলীয় অঞ্চলের মানুষের নিরাপদ খাবার পানির সরবরাহ নিশ্চিত করতে মুসলিম এইড এক অনন্য প্রতিষ্ঠান। এছাড়া প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় মুসলিম এইড এর ভুমিকা অনস্বীকর্য। সমাজের পিছিয়ে পড়া অসহায় মানুষের মুখে হাসি ফোটাতে মুসলিম এইড হাতে কলমে কারিগরি শিক্ষা বিস্তারের মাধ্যমে সমাজের বেকার যুব যুবতীদের কর্মক্ষম দক্ষ মানব সম্পদে পরিণত করার জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তিনি সমাজের পিছিয়ে পড়া মানুষের কল্যানে দিন দিন আরো বেশি প্রোগ্রাম হাতে নেওয়ার জন্য মুসলিম এইড ইউকে কতৃপক্ষের প্রতি আহবান জানান প্রধান অতিথি ।