মুস্তাফিজের পর মিরাজের আঘাত

0
267

ক্রীড়া ডেক্স : মুস্তাফিজের পর মিরাজের আঘাত শততম টেস্টে অন্যরকম কীর্তিই গড়লো বাংলাদেশ। টস হেরে বোলিং শুরু করে টানা তিন মেডেন দিয়েছে সফরকারীরা। নিজেদের টেস্ট ইতিহাসে এমন শুরু এর আগে কখনই করেনি বাংলাদেশ দল। সেই ধারাতেই শ্রীলঙ্কাকে শুরুতে আটকে রেখে দিমুথ করুনারত্নেকে ফিরিয়েছেন মুস্তাফিজুর রহমান। ৭ রানে করুনারত্নে বাইরের বল খেলতে গিয়ে জমা পড়েন মেহেদির হাতে। ধুঁকতে থাকা এখানেই শুরু। ১২তম ওভারে মিরাজের বলে বেড়িয়ে এসে খেলতে চেয়েছিলেন কুশল মেন্ডিস। তাতেই স্টাম্পড করে দেন উইকেটরক্ষক মুশফিক। মেন্ডিস বিদায় নেন ৫ রানে। শ্রীলঙ্কার সংগ্রহ ২ উইকেটে ১২ ওভারে ২৪ রান। ব্যাট করছেন উপুল থারাঙ্গা (৬) ও দিনেশ চান্দিমাল (০) ।

অবশ্য এর আগে ১০.৫ ওভারে এলবিডব্লুর আবেদন করেছিলেন মুস্তাফিজ। অনফিল্ড আম্পায়ার আউট দিলেও থারাঙ্গা রিভিউ নিলে বেঁচে যান। কলম্বোর পি সারা ওভালে টস জিতে শুরুতেই ব্যাট করার সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কা। প্রথম কয়েক দিন ব্যাটিং বান্ধব পিচ থাকবে বলেই এমন সিদ্ধান্ত নেন রঙ্গনা হেরাথ। আর শুরু খেলতে নেমেই বাংলাদেশের দুই পেসার মুস্তাফিজুর ও শুভাশীষের বোলিংয়ে ধুঁকেছে লঙ্কান দুই ওপেনার। তাই প্রথম তিন ওভারে রান নেওয়ার ক্ষেত্রে সেভাবে কোনও ঝুঁকি নেয়নি স্বাগতিকরা। তবে নবম ওভারে মুস্তাফিজের বলে টিকতে পারেননি ওপেনার করুনারত্নে।
এবার গলের প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও টস ভাগ্য হাসেনি বাংলাদেশের। কলম্বোতে এই টেস্টেও টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে শ্রীলঙ্কা। লঙ্কান দলে রয়েছে একটি পরিবর্তন। বাদ পড়েছেন লাহিরু কুমারা। তার জায়গায় রয়েছেন ধনঞ্জয় ডি সিলভা। বাংলাদেশ দলে রয়েছে চারটি পরিবর্তন। ফিরেছেন ইমরুল, সাব্বির ও কামরুল। আর টেস্ট অভিষেক হচ্ছে মোসাদ্দেক হোসেনের।

আগের টেস্ট থেকে বাদ পড়েছেন তাসকিন ও মুমিনুল। লিটন কুমার দাস চোট নিয়ে আগেই ছিটকে গেছেন আর মাহমুদউল্লাহ যে থাকছেন না তা আগেই নিশ্চিত ছিল।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here