মুহুর্মুহু গুলি, বিস্ফোরণে কেঁপে উঠছে বড়হাট

0
410

নিজস্ব প্রতিবেদক, সিলেট : মৌলভীবাজারের বড়হাট জঙ্গি আস্তানায় ‘অপারেশন মেক্সিমাস’ শুরু করেছেন সোয়াট সদস্যরা। ‘জঙ্গি আস্তানা’র কাছ থেকে মুহুর্মুহু গুলি ও একাধিক বিকট বিস্ফোরণের শব্দ পাওয়া গেছে।

শুক্রবার সকাল পৌনে ৮টার দিকে ঘটনাস্থলে পৌঁছান সোয়াট সদস্যরা। ৯টা ৫২ মিনিটের দিকে অভিযান শুরু করেন তারা। এর আগে বৃহস্পতিবার রাতভর এলাকাটি রেকি করে রাখা হয়।

সিলেটে রেঞ্জের ডিআইজি কামরুল আহসান জানান, জঙ্গি আস্তানায় সকাল ৯টা ৫২ মিনিটের দিকে ‘অপারেশন মেক্সিমাস’ শুরু হয়েছে।

‘অপারেশন মেক্সিমাস’ চলাকালে দুপুর পৌনে ১২টার দিকে টানা গুলি শুরু হয়। ১২টা ১০,১২টা ৩৫ ও ১২টা ৫০ মিনিটে প্রচণ্ড বিস্ফোরণের শব্দে শোনা যায়। পুরো এলাকা কেঁপে ওঠে। বিস্ফোরণের মধ্যেই মুহুর্মুহু গুলির শব্দ কানে আসে। দুপুর ১২টা ৫২ মিনিটে অভিযানস্থল থেকে পুলিশের এক সদস্যকে অ্যাম্বুলেন্সে করে নিয়ে নিয়ে যেতে দেখা যায়।

এর আগে, বেলা ১১ টার দিকে মৌলভীবাজার শহরের বড়হাট এলাকার জঙ্গি আস্তানার পরিস্থিতি অত্যন্ত জটিল জানিয়ে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিটের প্রধান মনিরুল ইসলাম বলেছেন, অভিযান শুরু হয়েছে। জঙ্গি আস্তানায় প্রচুর বিস্ফোরক রয়েছে। আর এর আশপাশে অনেক উঁচু ভবন রয়েছে। ফলে ‘অপারেশন ম্যাক্সিমাস’ শেষ হতে সময় লাগবে।

এদিকে বড়হাট জঙ্গি আস্তানায় সোয়াটের অভিযানকে কেন্দ্র করে পুরো এলাকায় নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। ঢাকা-সিলেট পুরাতন মহাসড়কের দু’পাশে বিপুল সংখ্যক পুলিশ সদস্য মোতায়েন রয়েছেন। সড়কে চেকপোস্ট বসিয়ে যান চলাচল সীমিত করা হয়েছে। সরিয়ে দেওয়া হচ্ছে উৎসুক জনতাকে।

পুলিশ সুপার মো. শাহজালাল অভিযান সম্পর্কে উপস্থিত সাংবাদিকদের বলেন, সোয়াট সদস্যরা বাড়ির পরিবেশ ও অবস্থান দেখে হয়তো চূড়ান্ত অভিযান শুরু করবেন। তবে নির্দিষ্ট করে তিনি কোনো সময়ের কথা উল্লেখ করেননি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here