মেঘনায় ৩৬ ইলিশ শিকারি আটক, ৩১ জনের কারাদণ্ড

0
89

চাঁদপুর প্রতিনিধি : চাঁদপুরে মেঘনা নদীতে ইলিশ শিকারের দায়ে ৩৬ জেলেকে আটক করেছেন জেলা টাস্কফোর্স কমিটির সদস্যরা। তাদের মধ্যে ৩১ জেলেকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড এবং পাঁচজনকে জরিমানা করেছেন পৃথক ভ্রাম্যমাণ আদালত।

রবিবার সকালে এসব ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন হাইমচর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ফেরদৌসী বেগম, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট আবিদা সিফাত, অলিদুজ্জামান ও মতলব উত্তর ইউএনও স্নেহাশীষ দাশ।

এর আগে শনিবার (১৭ অক্টোবর) বিকেল ৪টা থেকে রবিবার সকাল ৮টা পর্যন্ত মতলব উত্তর, সদর ও হাইমচর উপজেলা টাস্কফোর্স মেঘনা নদীতে অভিযান চালায়।

চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তার কার্যালয় থেকে সকাল ১১টায় এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, আটক ৩৬ জেলের মধ্যে চাঁদপুর কোস্টগার্ডের পৃথক দু’টি অভিযানে আটক হন ২৪ জন। হাইমচর কোস্টগার্ড ও মৎস্য বিভাগ অভিযান চালিয়ে আটক করে আট জেলেকে এবং মতলব উত্তর উপজেলা টাস্কফোর্স আটক করে চার জেলেকে।

চাঁদপুর জেলা মৎস্য কর্মকর্তা আসাদুল বাকি বলেন, কোস্টগার্ডের অভিযানে আটক ২৪ জেলের মধ্যে ১৪ জনকে এক মাস, নয় জনকে ২০ দিন করে কারাদণ্ড এবং একজনকে পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়। মতলব উত্তরের আটক চার জেলের মধ্যে একজনকে এক মাস কারাদণ্ড এবং তিনজনকে পাঁচ হাজার টাকা করে জরিমানা করা হয়। এছাড়া হাইমচর উপজেলায় আটক আট জেলের মধ্যে সাতজনকে এক বছর করে কারাদণ্ড এবং একজনকে পাঁচশ’ টাকা জরিমানা করা হয়।