মে মাসের মধ্যে যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলোজি পার্কের সকল কাজ সম্পন্ন হবে-জুনাইদ আহমেদ পলক

0
658
ছবি-বেলার হোসেন বনি

নিজস্ব প্রতিবেদক : যশোর শেখ হাসিনা সফটওয়্যার টেকনোলোজি পার্ক পরিদর্শন করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রণালয়-আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এর পর কনফারেন্স হলে প্রকল্পের অগ্রগতি পর্যালোচনা সভায় তিনি বলেন, আগামী মে মাসের মধ্যে সকল কাজ সম্পন্ন হবে। মন্ত্রী আরো বলেন, আইসিটি খাত থেকে অর্থনৈতিক প্রবদ্ধি বাড়াতে দেশে এ মুহূর্তে ২১টি আইটি পার্ক নির্মাণের কাজ চলছে। আগামী ৫ বছরের মধ্যে আরো ৭টি পার্ক নির্মাণের কাজ শুরু করা হবে। তিনি বলেন, বিগত ৮বছরে আইসিটি সেক্টরে প্রভূত উন্নয়ন হয়েছে। এজন্য সরকার ২০১৮ সালের মধ্যে ইউনিয়ন পর্যায়ে হাইস্পিড ব্রডব্যান্ড কানেক্টিভিটি সার্ভিস পৌঁছে দিতে চায়। এরমধ্য দিয়ে ২০১৮ সালের ডিসেম্বরে আইসিটি সেক্টরে রপ্তানি আয় এক বিলিয়ন ডলার ছাড়াবে এবং ২১ সালের মধ্যে তা পৌঁছাবে ৫বিলিয়ন ডলারে।
তিনি বলেন, এ সেক্টরে তরুণ-তরুণীদের যে আগ্রহ রয়েছে এবং তাদের যে প্রশিক্ষণ দেয়া হচ্ছে তাতে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছানো সম্ভব হবে।

এরপরে তিনি যশোর জিলা স্কুল মাঠে আয়োজিত লার্নিং অ্যান্ড আর্নিং মেলার উদ্বোধন করেন।
সবশেষ তিনি যশোরের জেলা প্রশাসকের সভাকক্ষে অনুষ্ঠিত মোবাইলভিত্তিক হেল্পডেস্ক বাস্তবায়ন বিষয়ক কর্মশালায় অংশ নেন।
প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলকের সঙ্গে এসময় উপস্থিত ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. আব্দুস সাত্তার, প্রধানমন্ত্রীর এটুআই প্রকল্পের মহাপরিচালক মোস্তাফিজুর রহমান, যশোরের জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here