মোদি স্পষ্ট বলেছেন, তিস্তা চুক্তি হবে : প্রধানমন্ত্রী

0
351

নিজস্ব প্রতিবেদক : ভারতীয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বরাত দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মোদি স্পষ্ট বলেছেন তিস্তা চুক্তি হবেই। তিনি এও বলেছেন, তিনি (মোদি) এবং আমি ক্ষমতায় থাকাকালেই হবে। এজন্য তিনি দেশবাসীকে ধৈর্য্য ধরার কথা বলেন।

চার দিনের ভারত সফর শেষে মঙ্গলবার বিকেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে শেখ হাসিনা এসব কথা বলেন। এ সময় তিনি ভারত সফরের অর্জন এবং বিভিন্ন চুক্তির বিষয়ে বিস্তারিত তুলে ধরেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, এ সফরের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের সম্পর্ক আরো সুদৃঢ় ও সুসংহত হয়েছে। বিভেদের মাধ্যমে কোন কিছু অর্জন সম্ভব নয়, এক সঙ্গে কাজ করলে আমরা এই অঞ্চলের ভাগ্য বদলে দিতে পারবো।

শেখ হাসিনা বলেন, পানি আসবে, এটা কেউ আটকে রাখতে পারবে না। তবে এ কথাও মনে করিয়ে দেন এবং প্রশ্ন রেখে বলেন, যখন গজলডোবায় বাঁধ দেওয়া হয়েছিল, তখন যে সরকার ক্ষমতায় ছিল তার কেন কোনো কথা বলেননি।

এক প্রশ্নে জবাবে প্রধানমন্ত্রী বলেন, ভৌগলিক দিক থেকে কিংবা জনসংখ্যায় আমরা ছোট হতে পারে। কিন্তু সার্বভৌমত্ব রাষ্ট্র হিসেবে দু’দেশ সমান। ভারত সেই সম্মান দেখিয়েছে। এটা তৃপ্তির বিষয়।

তিনি আরও বলেন, দক্ষিণ এশিয়ার একটা শত্রু, আর তা হলো দারিদ্র্য। এজন্য আমাদের সকলের একসঙ্গে কাজ করতে হবে। এ বিষয়ে আলোচনা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here