যবিওপ্রবির ছাত্রলীগ কমিটির সেক্রেটারী শামীমকে বহিস্কারের দাবিতে সভাপতির নেতৃত্বে মানববন্ধন

0
213

বিশেষ প্রতিনিধি: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (যবিওপ্রবি) ছাত্রলীগের সেক্রেটারি শামীম হোসেনকে বহিষ্কারের দাবিতে মানববন্ধন করেছে সভাপতি সুব্রত ম-লের নেতৃত্বাধীন গ্রুপ।
শনিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবনের সামনে এ মানববন্ধন কর্মসূচি পালিত হয়। মানববন্ধন চলাকালে শিক্ষার্থীরা শামীম হাসান ও তার সহযোগীদের বহিষ্কার দাবিতে নানা স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড বহন করেন। এই সময় তারা ক্লাস বর্জনও করেন।
বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের কমিটির সভাপতি সুব্রত ম-লের দাবি, সেক্রেটারি শামীম একজন সন্ত্রাসী। তিনি যখন তখন যাকে তাকে মারপিট করেন। ছাত্রীদের শারীরিকভাবে লাঞ্ছিত করেন। তার অত্যাচারে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা অতিষ্ঠ হয়ে উঠেছেন। এসব কারণে তাকে বিশ্ববিদ্যালয় থেকে বহিস্কারের বিকল্প নেই। মানববন্ধনে বক্তৃতা করেন রাব্বানী, বাচ্চু অধিকারী, হাসিব আল হাসান প্রমুখ। এসব বিষয়ে জানতে ছাত্রলীগ যবিওপ্রবি শাখার সেক্রেটারি শামীম হোসেন ও জেলা সভাপতি আরিফুল ইসলাম রিয়াদের মোবাইল ফোনে একাধিকবার কল করলেও তারা তা রিসিভ করেননি যার কারণে তাদের বক্তব্য নেওয়া যায়নি। প্রসঙ্গত, কোড অব কন্ডাক্ট অনুযায়ী যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাত্ররাজনীতিমুক্ত। তবে এই ক্যাম্পাসে সরকারি দলের ছাত্রসংগঠন ছাত্রলীগ অবাধে তৎপরতা চালাচ্ছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন শুধু ছাত্রলীগকেই এই সুবিধা দিচ্ছে বলে অভিযোগ অধ্যায়নরত শিক্ষার্থীদের।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here