যবিপ্রবিতে আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টন প্রতিযোগিতার উদ্বোধন

0
136

ক্রীড়া প্রতিবেদক : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) বাংলাদেশ আন্তঃবিশ্ববিদ্যালয় ব্যাডমিন্টন প্রতিযোগিতা-২০২৩ উদ্বোধন করা হয়েছে। এ প্রতিযোগিতায় দেশের ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের প্রায় ১৪০ জন খেলোয়াড় অংশ নিচ্ছেন।
গতকাল বৃহস্পতিবার সকালে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন এ প্রতিযোগিতার উদ্বোধন করেন। যবিপ্রবির শরীরচর্চা শিক্ষা দপ্তরের ব্যবস্থাপনায় অনুষ্ঠিত এ ক্রীড়া প্রতিযোগিতায় খেলোয়াড়দের পাশাপাশি বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে প্রায় ৪৫ জন শিক্ষক ও কর্মকর্তাও এসেছেন।
উদ্বোধনী অনুষ্ঠানে যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, খেলার মূল উদ্দেশ্যেই হলো সুস্থ দেহ ও সুস্থ মন তৈরি করা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা জননেত্রী শেখ হাসিনার মিশন ও ভিশন বাস্তবায়নে, সুস্থ দেহ ও সুন্দর মনের দক্ষ নাগরিক প্রয়োজন। তিনি বলেন, সুস্থ পরিবেশ বজায় রেখে এখানে খেলা পরিচালনা করতে হবে। খেলার শৃঙ্খলা বজায় রাখা সকলেরই দায়িত্ব। সকলেই সকলের দায়িত্ব সুন্দরভাবে পালন করতে পারলেই সুন্দরভাবে খেলা সমাপ্ত করা সম্ভব হবে। এ জন্য বিশ্ববিদ্যালয়ের সকলকে দায়িত্বশীল ভূমিকা রাখার আহ্বান জানান তিনি।
যবিপ্রবির শরীরচর্চা শিক্ষা দপ্তরের পরিচালক অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলামের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব, বায়োমেডিকেল ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারম্যান ড. হাসান মো. আল-ইমরান, এ্যাগ্রো প্রডাক্ট প্রসেসিং টেকনোলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মৃত্যুঞ্জয় বিশ্বাস, পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. আলমগীর বাদশা, মার্কেটিং বিভাগের চেয়ারম্যান ড. মো. মেহেদী হাসান, যবিপ্রবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. মো. আশরাফুজ্জামান জাহিদ, শরীরচর্চা শিক্ষা দপ্তরের উপ-পরিচালক আব্দুল্লাহ হেল কাফি, সহকারী পরিচালক মো. আব্দুল ওয়াহেদ, ফিজিক্যাল ইনস্ট্রাক্টর উজ্জ্বল চন্দ্র সূত্রধর, মো. শাহিনুর রহমান, মো. জাহাঙ্গীর আলম, সেকশন অফিসার ইকরামুল বাশার, সহকারী ফিজিক্যাল ইনস্ট্রাক্টর মো. রায়হান রাকিব, যবিপ্রবি ছাত্রলীগের সভাপতি মো. সোহেল রানা, সাধারণ সম্পাদক তানভীর ফয়সাল প্রমুখ।#