যবিপ্রবিতে বর্ণাঢ্য আয়োজনে মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন পালন

0
40

সংবাদ বিজ্ঞপ্তি : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন, বর্ণাঢ্য শোভাযাত্রা, কেক কাটা, আবাসিক হলগুলোর শিক্ষার্থীদের মধ্যে উন্নতমানের খাবার পরিবেশনসহ নানা আয়োজনে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার শুভ জন্মদিন উদযাপন করা হয়েছে।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে সকাল সাড়ে ৯টায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারীদের সাথে নিয়ে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. মো. আনোয়ার হোসেন বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকস্থ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা জানান। এরপর মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক থেকে শুরু হয় বর্ণাঢ্য শোভাযাত্রা। এতে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ, দপ্তরের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ অংশ নেন।

শোভাযাত্রা শেষে সংক্ষিপ্ত সভায় যবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন বলেন, ‘বাংলাদেশের মানুষের জন্য আজকে খুশির দিন। কারণ এই দিনে মাননীয় মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জন্ম গ্রহণ করেন। তাঁর হাত ধরেই বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাচ্ছে। আমরা তাঁর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনা করছি।’

সকাল ১০টায় বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে স্থাপিত ক্ষণগণনার ঘড়ির সামনে ৭৫ পাউন্ডের একটি সুদৃশ্য কেক কেটে ও বেলুন উড়িয়ে মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করা হয়। সকাল সাড়ে ১০টায় শেখ হাসিনা ছাত্রী হলের উদ্যোগে মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে তাঁর ম্যুরালের সামনে আরেকটি কেক কাটা হয় এবং গাছের একটি চারা রোপণ করা হয়। দুপুরে যবিপ্রবির শহীদ মসিয়ূর রহমান হলেও মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে কাটা হয় কেক। মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে দুটি হলেই শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করা হয় উন্নতমানের খাবার। মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতির নেতৃবৃন্দ বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের টিচার্স লাউঞ্জে একটি কেক কাটেন। বাদ জোহর বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিন উপলক্ষে তাঁর দীর্ঘায়ু ও সুস্বাস্থ্য কামনায় করা হয় বিশেষ দোয়া ও মোনাজাত।

দিনব্যাপী এসব অনুষ্ঠানে যবিপ্রবির কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্তরের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।