যবিপ্রবিতে সরকারি ক্রয় ব্যবস্থাপনা সম্পর্কিত প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

0
317

বিশেষ প্রতিনিধি : যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ে (যবিপ্রবি) সরকারি ক্রয় ব্যবস্থাপনা বিষয়ে এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। সরকারি অর্থের যথাযথ ব্যবহার, নির্ভুল ও দক্ষতার সাথে ব্যবস্থাপনার বিষয়ে অংশগ্রহণকারীদের প্রশিক্ষণ দেওয়া হয়।
মঙ্গলবার যবিপ্রবির প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে পরিচালক (পরিকল্পনা, উন্নয়ন ও পূর্ত) কার্যালয় এ প্রশিক্ষণ কর্মশালার আয়োজন করে। প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। তিনি বলেন, আর্থিক ব্যবস্থাপনা সঠিকভাবে জানতে এ ধরনের প্রশিক্ষণ খুবই গুরুত্বপূর্ণ। সরকারি নিয়ম-নীতি মেনে সঠিকভাবে অর্থ ব্যয় ও সমন্বয় না জানলে পদে পদে আমাদের বিপদের সম্মুখীন হতে হবে। এ জন্য ধৈর্য ধরে আমাদের এটা শিখতে হবে।
উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন পরিচালক (পরিকল্পনা, উন্নয়ন ও পূর্ত) পরিতোষ কুমার বিশ^াস। অনুষ্ঠান পরিচালনা করেন পরিকল্পনা, উন্নয়ন ও পূর্ত দপ্তরের উপ-পরিচালক ড. মো: আব্দুর রউফ। প্রশিক্ষণের সমন্বয় করেন পরিকল্পনা, উন্নয়ন ও পূর্ত দপ্তরের সেকশন অফিসার (গ্রেড-২) মোঃ জাহাঙ্গীর আলম। বিশ^বিদ্যালয়ের ২৬টি বিভাগের দুজন করে শিক্ষক প্রতিনিধি এই কর্মশালায় অংশগ্রহণ করেন। দিনব্যাপী অনুষ্ঠিত এই প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষণ দেন ড. হুজ্জত উল্যাহ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here