যবিপ্রবি শিক্ষক সমিতির প্রথম নারী সভাপতি ড. সেলিনা

0
109

নিজস্ব প্রতিবেদক: যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) শিক্ষক সমিতির নির্বাচনে সভাপতি পদে অণুজীববিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. সেলিনা আক্তার ও সাধারণ সম্পাদক পদে পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের (এনএফটি) সহযোগী অধ্যাপক ড. মো. আশরাফুজ্জামান জাহিদ নির্বাচিত হয়েছেন। ড. সেলিনা আক্তার এ বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম নারী হিসেবে যবিপ্রবি শিক্ষক সমিতির সভাপতি হিসেবে নির্বাচিত হলেন। তিনি বিশ্ববিদ্যালয়ের শেখ হাসিনা ছাত্রী হলের প্রভোস্ট ও জিনোম সেন্টারের কোভিড-১৯ পরীক্ষণ দলের সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।
ভোট গণনা শেষে রোববার বিকেলে এই ফলাফল ঘোষণা করেন শিক্ষক সমিতির নির্বাচন উপলক্ষে গঠিত নির্বাচন কমিশনের প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মো. সিরাজুল ইসলাম।
ঘোষিত ফলাফলে সহ-সভাপতি পদে কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগের অধ্যাপক ড. সৈয়দ মো. গালিব, সহ-সাধারণ সম্পাদক পদে গণিত বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো. হাফিজ উদ্দিন নির্বাচিত হয়েছেন। বিনা প্রতিদ্বন্দ্বিতায় কোষাধ্যক্ষ পদে অ্যাকাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস (এআইএস) বিভাগের চেয়ারম্যান ড. মোহাম্মদ কামাল হোসেন ও ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক পদে ফার্মেসি বিভাগের প্রভাষক মো. শাহীন সরকার নির্বাচিত হয়েছেন। এ ছাড়া কার্যনির্বাহী কমিটির সদস্য পদে রসায়ন বিভাগের প্রভাষক তুহিনুর রহমান জয়, পুষ্টি ও খাদ্য প্রযুক্তি বিভাগের সহকারী অধ্যাপক শুভাশীষ দাশ শুভ, ইলেক্ট্রিক্যাল অ্যান্ড ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং (ইইই) বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ আমজাদ হোসেন, ড.ইঞ্জ, জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের প্রভাষক তাসমিয়া ইসলাম ও ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রডাকশন ইঞ্জিনিয়ারিং (আইপিই) বিভাগের সহযোগী অধ্যাপক ড. এ. এস. এম. মুজাহিদুল হক নির্বাচিত হয়েছেন। আগামী এক বছর তাঁরা এই পদগুলোতে দায়িত্ব পালন করবেন।
বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমিক ভবনের গ্যালারিতে রোববার সকাল ১০টা থেকে বেলা দেড়টা পর্যন্ত এই ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এ নির্বাচেন মোট ২৮৭ জন ভোটারের মধ্যে ২১১ জন তাঁদের ভোটাধিকার প্রয়োগ করেন। তবে ভোটার হলেও অনেকে উচ্চ শিক্ষা ছুটি নিয়ে দেশ-বিদেশে থাকায় ভোট দিতে আসতে পারেননি।