যশোরে মাদক মামলায় এক ব্যক্তির যাবজ্জীবন

0
54

নিজস্ব প্রতিবেদক: যশোরে একটি মাদক মামলায় একজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৩০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক বছরের সশ্রম কারাদন্ডের আদেশ দিয়েছেন আদালত। মঙ্গলবার যশোরের অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক মোস্তফা কামাল এ আদেশ দেন। সাজাপ্রাপ্ত আসামি কবির হোসেন বেনাপোল গয়রা গ্রামের আজগর আলীর ছেলে।

আদালতের অতিরিক্ত পিপি বিমল কুমার রায় বলেন, মামলার রায় ঘোষণার সময় দন্ডিত আসামি হাজির ছিলেন। রায় ঘোষণার পর আদালত আসামিকে কারাগারে পাঠানোর আদেশ দেন।
জানা যায়, ২০১১ সালের ২৪ জানুয়ারি দুপুর দেড়টায় কোতোয়ালি থানা পুলিশ যশোর চাঁচড়া এলাকায় ডিউটিরত অবস্থায় জানতে পারেন বেনাপোল থেকে এক মাদক ব্যবসায়ী ফেনসিডিল নিয়ে হানিফ পরিবহনের একটি বাসে যশোরের উদ্দেশ্যে আসছে। সংবাদ পেয়ে পুলিশের টিম যশোর বেনাপোল মহাসড়কের ধোপাখোলায় অবস্থান নেন। বেলা দুইটায় হানিফ পরিবহনের বাসটি আসলে পুলিশ থামিয়ে বাসে তল্লাসিকালে ওই বাসে থাকা আসামি কবীর হোসেনকে সন্দেহ হলে তাকে জিজ্ঞাসাবাদ করে পুলিশ। এক পর্যায় কবীর স্বিকার করে তারকাছে ফেনসিডিল রয়েছে। এরপর বিশেষ কায়দায় ১৪ হাত লম্বা পলেথিনের পাইপ রশি আকারে নিজের পেট ও কোমরের সাথে বাধা অবস্থায় চার লিটার তরল ফেনসিডিল উদ্ধার করে পুলিশ। এঘটনায় কোতোয়ালি থানার এসআই কামরুজ্জামান বাদী হয়ে মামলা করেন। মামলাটি তদন্ত করে কোতোয়ালি থানার এসআই ফারুক হোসেন ২০১১ সালের ২৬ ফেব্রুয়ারি আদালতে চার্জশিট জমাদেন। মঙ্গলবার আদালত এ রায় ঘোষণা করেন।