যশোর র‍্যাবের হাতে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি শাহী আটক

0
207

নিজস্ব প্রতিবেদক : যশোর র‍্যাবের হাতে জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি হত্যা মামলার চার্জশিট ভুক্ত আসামী রওশন ইকবাল শাহীকে আটক করেছে। শুক্রবার বিকেল ৪টার দিকে র‍্যাব-৬ যশোর ক্যাম্প সদস্যরা শহরের পুরাতন কসবা কাজীপাড়া (তেতুলতলা) এলাকার নিজ বাড়ি থেকে শাহীকে আটক করে।

র‍্যাব এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, ২০১৪ সালের ১৪ জুলাই যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাইমুল ইসলাম রিয়াদ হত্যা মামলার চার্জশিট ভুক্ত ৩ নং আসামী রওশন ইকবাল শাহী।

২০১৪ সালের ১৬ মে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটি সুব্রত বিশ্বাসকে সভাপতি ও শামীম হাসানকে সাধারণ সম্পাদক করে যবিপ্রবি ছাত্রলীগের কমিটি ঘোষণা করে। বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের কমিটিতে পদবঞ্চিতরা এর বিরোধিতা করে, ফলে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ দুটি গ্রুপে বিভক্ত হয়। বিশ্ববিদ্যালয়ের পরিবেশ বিজ্ঞান বিভাগের ৪র্থ বর্ষের ছাত্র নিয়ামুল ইসলাম রিয়াদ পদবঞ্চিতদের পক্ষে নেতৃত্ব দেওয়ায় তাকে হত্যা করা হয়।

হত্যাকাণ্ডের ঘটনায় ১৫ জুলাই ২০১৪ হত্যাকাণ্ডের শিকার হওয়া রিয়াদের মামা রফিকুল ইসলাম রাজু বাদী হয়ে ১২ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত ২/৩ জনকে আসামি করে কোতোয়ালী মডেল থানায় একটি হত্যা মামলা করেন। হত্যা মামলাটি সিআইডি তদন্ত করে ১১জনকে অভিযুক্ত করে আদালতে চার্জশিট জমা দেন। এছাড়া উক্ত হত্যা মামলায় জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমানে যশোর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আনোয়ার হোসেন বিপুল সহ তিন জনকে অব্যাহতি দেয়া হয়েছিল।

আটককৃত রওশন ইকবাল শাহী সাম্প্রতিক সময়ের তার ফেসবুক স্ট্যাটাসে যশোর-৩ আসনের সাংসদ কাজী নাবিল আহমেদ, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তফা ফরিদ আহমেদ চৌধুরী ও ভাইস চেয়ারম্যান আনোয়ার বিপুলের কার্যকলাপ নিয়ে কটাক্ষ ও বিরুপ মন্তব্য করেন। এর জের ধরে পূর্বের হত্যা মামলার চার্জশিট ভুক্ত আসামী হিসেবে তাকে র‍্যাব আটক করেছে বলে ধারনা করা হয়।