যশোর সদরে আ.লীগের বিদ্রোহী ২৮ চেয়ারম্যান প্রার্থী বহিষ্কার

0
40

নিজস্ব প্রতিবেদক : আগামী ৫ জানুয়ারি অনুষ্ঠেয় ইউনিয়ন পরিষদ নির্বাচনে যশোর সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে নৌকা প্রতীকের বিরুদ্ধে ২৮ বিদ্রোহী প্রার্থীকে আওয়ামী লীগ থেকে বহিষ্কার করা হয়েছে। মঙ্গলবার সকালে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে বহিষ্কৃতদের তালিকা নাম ঘোষণা করেন জেলা আওয়ামী লীগের সভাপতি শহিদুল ইসলাম মিলন।

গঠনতন্ত্রের ৪৭ ধারা মোতাবেক দলীয় ও সাংগঠনিক পদসহ বাংলাদেশ আওয়ামী লীগে থেকে চিরতরের জন্য বহিষ্কার করা হয়েছে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়। তবে তিন দিনের মধ্যে যদি বহিষ্কৃতরা চেয়ারম্যান প্রার্থীতা তুলে নিয়ে দলের কাছে আবেদন করলে তাদের বহিষ্কারদাশ প্রত্যাহার করে নেয়া হবে বলে জানান সভাপতি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, যশোর জেলা আওয়ামী লীগের উপদেষ্টা আবুল হোসেন খান, সহসভাপতি হায়দার গনি খান পলাশ, মেহেদি হাসান মিন্টু, প্রচার সম্পাদক মুন্সী মহি উদ্দীন, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শেখ আতিক বাবু, যুব লীগের সহসভাপতি সৈয়দ মুনির হোসেন টগর।

বহিষ্কৃতরা হলেন, হৈবতপুর ইউনিয়নের বঙ্গবন্ধু সংস্কৃতিক জোট যশাের জেলা শাখার সহসভাপতি আহম্মদ আলী, ৫নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য হরেন কুমার বিশ্বাস।

ইছালী ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগ সাবেক যুগ্ম সম্পাদক আইয়ুব হোসেন, ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আনিছুর রহমান ডেভিট, সাবেক ছাত্রলীগ নেতা জাহিদুল ইসলাম জাহিদ।

নওয়াপাড়া ইউনিয়নে যশাের জেলা আওয়ামী লীগের সদস্য কাজী আলম, ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক হুমায়ন কবীর তুহিন।

উপশহর ইউনিয়নে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শওকত হোসেন রত্ম।

কাশিমপুর ইউনিয়নে ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বি এম সাইফুল।

চুড়ামনকাটির বর্তমান চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুল মান্নান মুন্না, ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক গােলাম মােস্তফা, মুক্তিযােদ্ধা প্রজন্মলীগের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আলমগীর কবীর মিলন।

দেয়াড়া ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও সাবেক সভাপতি আনিছুর রহমান।

আরবপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদুজ্জামান খােকন, ইউনিয়ন যুবলীগের আহ্বায়ক ফারুক আহম্মেদ বাবু, ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য নুরুল ইসলাম
চাঁচড়া ইউনিয়নে সাবেক ছাত্রলীগ নেতা শামীম রেজা, জেলা তাঁতী লীগ নেতা ফারুক হােসেন।

রামনগরে যশোর জেলা তরুণ লীগের যুন্ম আহবায়ক মাহমুদ হাসান লাইফ।

ফতেপুর ইউনিয়ন আওয়ামী লীগের সদস্য আলমগীর হােসেন, মহিলা আওয়ামী লীগের ফাতেমা আনোয়ার, শিল্পী বেগম।

কচুয়া ইউনিয়নে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট যশাের জেলা শাখার সহসভাপতি শেখ মাহমুদ হােসেন, ইউনিয়ন আওয়ামী লীগ নেতা আব্দুর রশিদ, কাজী হাফিজুর রহমান রত্ন।

নরেন্দ্রপুর ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি জাকির হােসেন, মুক্তিযােদ্ধা সন্তান কমান্ড যশোর সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক রাজু আহম্মেদ, ৯ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি ফেরদৌস।

এছাড়া তালিকায় নাম রয়েছে অভয়নগর উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সানা আব্দুল মান্নান।