যশোরের ঝিকরগাছা পৌদলিয়ায় অনুষ্ঠিত হলো ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা

0
276
যশোরের ঝিকরগাছা পৌদলিয়ায় অনুষ্ঠিত হলো ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা

বিশেষ প্রতিনিধি : যশোর জেলার ঝিকরগাছা-শার্শা ও সাতক্ষিরার কলারোয়ার মধ্যবর্তীস্থান যশোরের ঝিকরগাছা বড়পৌদলিয়ায় অনুষ্ঠিত হলো গ্রাম বাংলার ঐতিহ্যবাহী ঘোড় দৌড় প্রতিযোগিতা। জমজমাট এ আয়োজনকে ঘিরে বড় পোদাউলিয়া সোনা কুড়ার মাঠে মেতেছিল উৎসবের আমেজে। আশপাশের গ্রামের হাজার হাজার নারী-পুরুষ রোদে বসে গ্রামবাংলার ঐতিহ্যবাহী এ খেলাটি উপভোগ করে।

আয়োজক কমিটির সভাপতি শরিফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্টিত ঘোড়দৌড় প্রতিযোগিতায় ১০টি টাট্টু ঘোড়া অংশ নেয়। অংশগ্রহনকারি প্রথম দ্বিতীয়ওতৃর্তীয়স্থান অর্জনকারীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়। অনুষ্ঠিতব্য যশোরের- ঘোড়দৌড় প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকারী বঙ্গ একাদশকে একটি ২১ইঞ্চি রঙ্গীন টেলিভিশন দ্বিতীয় পুরস্কার একটি বাইসাইকেল ও তৃতীয় পুরস্কার একটি স্টান্ড ফ্যান বিতরণ করেন। প্রতিযোগিতা শেষে আনুষ্ঠানিকভাবে পুরস্কার বিতরন করা হয়।

খাটবাড়িয়া ও বড় পোদাউলিয়া গ্রামবাসী এই অনুষ্ঠানের আয়োজন করেন। পুরস্কার বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের পরিদর্শক (তদন্ত) মতিয়ার রহমান শিকদার,বিশেষ অতিথি স্থানীয় চেয়ারম্যান নিছার উদ্দিন,সাংবাদিক আসাদুজ্জামান আসাদ (বিডিনিউজ) ও আব্দুর রহিম(ইনডিপেনডেন্ট টিভি)।।

আয়োজক কমিটির সভাপতি ও দর্শনার্থীরা  সংবাদিকদের বলেন- ষাটের দশকের পর থেকে হারিয়ে যাওয়া ঐতিহ্য ধরে রাখতেই ইরিবোরো ধান উঠার পরে এই খেলার আয়োজন করা হয়।  প্রতিযোগিতায় অংশগ্রহণকারী  যশোর ও সাতক্ষীরা জেলার বিভিন্ন এলাকা থেকে এসেছেন। সব বয়সের খেলোয়াড়রাই এতে অংশ নিয়ে থাকে বলে জানান তিনি। মহা খুশি এলাকার মানুষ,খেলাধূলা একেবারেই উঠে গেছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here