যশোরের ধোনি হত্যার প্রতিবাদে কেন্দ্রীয় যুবদলের বিক্ষোভ কর্মসূচি

0
97

নিজস্ব প্রতিবেদক : যশোর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি বদিউজ্জামান ধোনি হত্যার প্রতিবাদে দুইদিনের কর্মসূচি দিয়েছে কেন্দ্রীয় যুবদল। সংগঠনের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, ‘আওয়ামী লীগের সন্ত্রাসীরা তার বাড়ির সামনে দিনে-দুপুরে কুপিয়ে হত্যা করেছে।’ এ ঘটনায় তীব্র নিন্দা ও হত্যাকারীদের গ্রেপ্তারের দাবি জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রতিবাদ বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, আজ মঙ্গলবার (১২ জুলাই) দুপুর ১২টায় যশোর শহরের বেজপাড়ায় যশোর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি বদিউজ্জামান ধোনিকে আওয়ামী লীগ সন্ত্রাসীরা হামলা ও হত্যা করার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও শোক প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মির্জা ফখরুল বলেন, ‘সরকারের মদদে তাদের পালিত সন্ত্রাসীরা একের পর এক বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের হত্যা করছে। যশোর জেলা যুবদলের সিনিয়র সহ-সভাপতি বদিউজ্জামান ধনিকে হত্যা করা তারই একটি উদাহরণ। ক্ষমতা হারানোর ভয়ে তাদের কাণ্ডজ্ঞান লোপ পেয়েছে, তাই রক্তপাতের মধ্য দিয়ে নিজেদের ক্ষমতাকে টিকিয়ে রাখার চেষ্টা চালিয়ে যাচ্ছে। তবে প্রতিটি হত্যাকাণ্ডেরই বিচার হবে। সময় আর বেশি নেই। সরকারের পতন অবশ্যম্ভাবী।’

এদিকে যুবদলনেতা ধোনি হত্যার প্রতিবাদে দুই দিনের কর্মসূচি দিয়েছে যুবদল। সংগঠনটি আগামী ১৪ জুলাই দেশের সব জেলা ও মহানগরে বিক্ষোভ কর্মসূচি, কালোব্যাজ ধারণ এবং ১৬ জুলাই দেশের সব উপজেলা ও পৌর শাখায় বিক্ষোভ কর্মসূচি ও কালোব্যাজ ধারণ কর্মসূচি পালন করবে।

এক বিবৃতিতে যশোর জেলা যুবদলের সিনিয়র সহসভাপতি বদিউজ্জামান ধোনিকে হত্যার ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ এবং অবিলম্বে খুনিদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানিয়েছেন যুবদল কেন্দ্রীয় নির্বাহী কমিটির ভারপ্রাপ্ত সভাপতি মামুন হাসান ও সাধারণ সম্পাদক আবদুল মোনায়েম মুন্না।