যশোরের মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডারকে দায়িত্ব হস্তান্তরের ২৪ ঘন্টার আলটিমেটাম

0
244

নিজস্ব প্রতিবেদক : মন্ত্রণালয়ের নির্দেশনা অমান্য করে যশোর জেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার রাজেক আহম্মেদ ক্ষমতা ধরে রেখেছেন। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাকে সরে যেতে হবে, না হলে কঠোর আন্দোলনের ঘোষণা দেবেন সাধারণ মুক্তিযোদ্ধারা। শনিবার দুপুরে যশোর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করে এই আল্টিমেটাম দেওয়া হয়েছে। সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন, সংগঠনের সাবেক জেলা কমান্ডার এএইচএম মুযহারুল ইসলাম মন্টু।
সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ৩ জুন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদের কেন্দ্রীয় কমিটিসহ দেশের সব ইউনিটের মেয়াদ শেষ হয়। এরপর মন্ত্রাণালয়ের নির্দেশে যশোর বাদে সব জেলা উপজেলায় জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী কর্মকর্তারা দায়িত্ব গ্রহণ করেছেন। এমনকি কেন্দ্রীয় সংসদেরর প্রশাসক হিসেবে দায়িত্ব নিয়েছেন একজন যুগ্ম-সচিব। কিন্তু যশোরের দায়িত্ব না ছেড়ে অবৈধভাবে পদ ধরে রেখেছেন কমান্ডার রাজেক আহম্মেদ। তাকে একাধিবার চিঠি দিয়ে যশোর জেলা প্রশাসক দায়িত্ব হস্তান্তর রের তাগাদা দিলেও তাতে তিনি সাড়া দেননি। বর্তমান কমিটির মেয়াদ উত্তীর্ণ হয়ে গেছে। তাই এই সময়ে করা সব কাজ অবৈধ। এর মাধ্যমে সংসদের বিশৃঙ্খলা সৃষ্টি হচ্ছে। ফলে আগামী ২৪ ঘণ্টার মধ্যে তিনি দায়িত্ব হস্তান্তর না করলে কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন মুক্তিযোদ্ধা রবিউল আলম, একরাম-উদ-দৌল্লা, সাবেক জেলা কমান্ডার আব্দুর রাজ্জাক, নজরুল ইসলাম, সাবেক ডেপুটি কমান্ডার আব্দুল মান্নান, সদর উপজেলা সংসদের সাবেক কমান্ডার মোহাম্মদ আলী স্বপন প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here