যশোরে অনাগত সন্তানের পিতৃপরিচয় দাবি করায় তরুণীকে গণধর্ষণ’র অভিযোগে সংবাদ সম্মেলনে

0
329

 

নিজস্ব প্রতিবেদক: যশোরে অনাগত সন্তানের পিতৃপরিচয় দাবি করায় শারমীন আক্তার নামে এক তরুণী গণধর্ষণের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন।

তার অভিযোগ, এই নির্যাতনের বিচার পেতে থানায় গেলেও মামলা নেওয়া হয়নি। পরে আদালতে মামলা করা হয়েছে। কথিত স্বামী ও তার সহযোগীদের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন বলেও জানিয়েছেন পরিবারটির সদস্যরা।

শুক্রবার সকালে প্রেসক্লাব যশোরে সংবাদ সম্মেলনে জনি সরদারের বিরুদ্ধে নানা অভিযোগ করেন যশোরের অভয়নগর উপজেলার শারমীন আক্তার।

সংবাদ সম্মেলনে বলা হয়, প্রেমজ সম্পর্কের কারণে একই গ্রামের বজলুর সরদারের ছেলে জনি সরদারের সঙ্গে ২০১৫ সালের ৩০ অক্টোবর মেয়েটির গোপনে বিয়ে হয়। এরপর থেকে তিনি বাবার বাড়িতে থাকলেও তাদের মধ্যে স্বামী-স্ত্রীর সম্পর্ক গড়ে ওঠে। এক পর্যায়ে তিনি গর্ভবতী হন। তাকে বাড়িতে তুলে নিতে জনিকে চাপ দেওয়া হয়। কিন্তু জনি বিয়ের বিষয়টি অস্বীকার করেন।

গত ৭ জুলাই একই এলাকার সাইফার শেখ মেয়েটিকে জনির নওয়াপাড়া বাজারে ‘আল সেলিম’ হোটেলে আসতে বলেন। সেখানে গেলে জনির বন্ধু সাইফার, সুমন, আজিম ও রুবেল জোর করে তার গর্ভপাত করানোর চেষ্টা করে। কিন্তু ব্যর্থ হয়ে তারা শারমীনকে পালাক্রমে ধর্ষণ করে।

তরুণী অভিযোগ করেন, এ ঘটনার পরদিন অভয়নগর থানায় মামলা করতে যান তিনি। তবে থানায় মামলা না নেওয়ায় তিনি বাধ্য হয়ে ২৫ জুলাই যশোর আদালতে একটি মামলা (নম্বর পি-৯৫/১৭) করেছেন। এই মামলা করায় জনি ও তার বন্ধুরা তাকেসহ পরিবারকে বিভিন্নভাবে হুমকি দিচ্ছে অভিযোগ করে তিনি জানান, এজন্য তারা বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন।

জানতে চাইলে জনি সরদার বলেন, ‘শারমীনের বিভিন্ন ছেলের সঙ্গে শারীরিক সম্পর্ক রয়েছে। তার সঙ্গে আমার বিয়ে হয়নি; তবে শারীরিক সম্পর্ক ছিল। কিন্তু তার গর্ভে আমার সন্তান না। বিষয়টি ডিএনএ টেস্ট করালে পরিস্কার হবে। যেহেতু বিষয়টি আদালতে গড়িয়েছে, সেকারণে আদালতেই আমি তথ্য প্রমাণ দেবো।’ হুমকি বা বন্ধুদের দিয়ে ধর্ষণ করানোর বিষয়টি ‘তার জানা নেই’ দাবি করে তিনি বলেন, ‘ওই মেয়ে সন্ত্রাসী দিয়ে আমাকে হুমকি দিচ্ছে যেন তাকে আমি বিয়ে করি।’

 

সংবাদ সম্মেলনে ওই তরুণী নিজেই লিখিত বক্তব্য পাঠ করেন। সঙ্গে মা জোহরা খাতুন, চাচাতো ভাই মুস্তাফিজুর রহমান শোভন, মারুফ শেখ, ইসমাইল হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here