যশোরে অর্ধেকের বেশি বিদেশফেরতের সন্ধান নেই

0
328

নিজস্ব প্রতিবেদক : চলতি মাসেই বিদেশ থেকে যশোরে ফেরা তিন হাজার ৯৪৭ জনের সন্ধান পাওয়া যাচ্ছে না। বিভিন্নভাবে খোঁজখবর নিয়েও প্রশাসন তাদের খুঁজে পাচ্ছে না। তাইে এই বিদেশফেরতরা যশোরের বাইরে অবস্থান করছেন বলে মনে করছে প্রশাসন।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, চলতি মাসের ১ তারিখ থেকে বিভিন্ন দেশ থেকে যশোরে এসেছেন সাত হাজার তিনজন। যাদের মধ্যে আজ শনিবার পর্যন্ত হোম কোয়ারেন্টাইনে আছেন দুই হাজার ১৩০ জন। আর দুইজন আছেন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে। এরইমধ্যে হোম কোয়ারেন্টাইন থেকে ছাড়া পেয়েছেন ৭৪৪ জন। আর এক হাজার ১৮০ জন্য বিদেশফেরত ব্যক্তির অবস্থান চিহ্নিত করেছে প্রশাসন। যাদের বাড়িতে লালপতাকা টাঙিয়ে দেয়া হয়েছে।

সেই হিসেবে যশোরে তিনহাজার ৫৬ জন বিদেশফেরত প্রশাসনের নজরদারিতে আছেন। কিন্তু এই সময়ে যশোরে আসা বাকি তিন হাজার ৯৪৭ জনের কোন সন্ধান পায়নি প্রশাসন।

এ ব্যাপারে যশোরের জেলা প্রশাসক মোহাম্মদ শফিউল আরিফ বলেন, বিদেশফেরতদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করতে আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ তৎপরতা চালানো হচ্ছে। তবে ১ মার্চের পর যশোরে আসা তিন হাজার ৯৪৭ জনের সন্ধান আমরা পাইনি। যারা চলতি মাসে যশোরের ঠিকানা ব্যবহার করে বিদেশ থেকে ফিরেছেন।

তিন আরো বলেন, পাসপোর্টে তাদের যশোরের ঠিকানা থাকলেও রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলায় তারা অবস্থান করছেন বলে আমরা ধারণা করছি। তবে বিদেশফেরতদের অবস্থান নিশ্চিত করতে আমাদের তৎপরতা অব্যাহত আছে।