যশোরে আলোচিত ইউপি চেয়ারম্যান শাহারুল সাময়িক বরখাস্ত

0
249

নিজস্ব প্রতিবেদক : যশোর সদর উপজেলার আরবপুর ইউনিয়নের চেয়ারম্যান শাহারুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। স্থানীয় সরকার মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বৃহস্পতিবার তার বরখাস্তাদেশ কার্যকর হয়েছে। তিনি সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও জেলা কমিটির সদস্য।

সদর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রিপন হোসেন দাদা হত্যা মামলার চার্জশিটভুক্ত প্রধান আসামি শাহারুল ইসলাম। আদালতে চার্জশিট গৃহীত হওয়ায় তাকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

গত ২১ ডিসেম্বর স্থানীয় সরকার মন্ত্রণালয়ের উপসচিব মাহাবুবুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে শাহারুল ইসলামকে চেয়ারম্যান পদ থেকে সাময়িক বহিষ্কারাদেশ দিয়েছেন। সেই আদেশ বৃহস্পতিবার কার্যকর করেছে স্থানীয় প্রশাসন। শাহারুলকে সাময়িক বরখাস্তের তথ্য নিশ্চিত করেছেন সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আরিফ-উজ-জামান।

উল্লেখ্য, ২০১০ সালের ১৪ মার্চ যশোর শহরতলীর রঘুরামপুর গ্রামে খুন হন সদর উপজেলা ছাত্রলীগের আহ্বায়ক রিপন হোসেন দাদা। জেলা ছাত্রলীগের সম্মেলনে সহিংসতার ঘটনার জের ধরে দলীয় প্রতিপক্ষের লোকজন রিপনকে হত্যা করে। এই মামলার চার্জশিটভুক্ত প্রধান আসামি সদর উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও বর্তমান ইউপি চেয়ারম্যান শাহারুল ইসলাম। ২০১৪ সালের ৫ ফেব্রয়ারি তার বিরুদ্ধে আদালতে চার্জশিট গৃহীত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here