যশোরে ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতিকে লাঞ্ছিত করার প্রতিবাদে সংবাদ সম্মেলন 

0
278

নিজস্ব প্রতিবেদক : ঝিকরগাছা উপজেলার শিমুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আলহাজ মতিয়ার রহমান সরদারকে লাঞ্ছিত করে একই এলাকার ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুছা মাহমুদের ক্যাডাররা তার প্রতিবাদে মতিয়ার রহমান বৃহস্পতিবার দুপুরে প্রেসক্লাব যশোরে এক সংবাদ সম্মেলন করেছে।
লিখিত বক্তব্যে মতিয়ার রহমান বলেন ‘সারা জীবন আওয়ামী লীগের রাজনীতি করেছি। কোনো দিন অন্যায়ের সাথে আপস করিনি। কোনো অনৈতিক সুবিধা গ্রহণ করিনি। তার প্রতিদানে এই বৃদ্ধ বয়সে প্রকাশ্যে লাঞ্ছিত হতে হচ্ছে। তিনি অভিযোগ করেন ঝিকরগাছা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুছা মাহমুদের মদতে তার ক্যাডারদের হাতে লাঞ্ছনার শিকার হয়েছেন মতিয়ার রহমান।
ওই এলাকার ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মতিয়ার রহমান সংবাদ সম্মেলনে মতিয়ার তিনি আরো বলেন, সর্বশেষ ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে লড়ে তিনি হেরে যান। ‘নির্বাচনে তিনি নৌকা প্রতীক পেলেও মুছা মাহমুদ তার বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী দেন। মুছার ক্যাডাররা ইউনিয়নে বোমা হামলার ভয় দেখিয়ে নির্বাচনী প্রচারণায় বাধা সৃষ্টি করে। নির্বাচনের পর মুছা মাহমুদের লোকজন মতিয়ারের একক মালিকানা ১শত ষাট বিঘার ঘের দখল করার পায়তারা করছে। এর প্রতিবাদ করায় গত ২মে মুছা মাহমুদ তার সন্ত্রাসী ভাই ইলিয়াস, ছাত্রদল ক্যাডার সহ ২০-৩০ জনকে দিয়ে মতিয়ারকে প্রকাশ্যে অপমান করিয়েছেন। মতিয়ারের দাড়ি ধরে টেনে অকথ্য ভাষায় গালিগালাজ সহ মারপিঠ করেছে । এমুছা বর্তমান বিভিন্ন লোকের ৫/৬টা ঘের দখল করে নিয়েছে বলে তিনি দাবি করেন।

সংবাদ সম্মেলনের এক পর্যায়ে মতিয়ার রহমান কেঁদে ফেলেন। বাকরুদ্ধ হয়ে যান। এখন মুছা মাহমুদের ক্যাডাররা প্রতিনিয়ত মতিয়ার সহ তুহিন, শুহিন নামে তার দুই ছেলেকে জিবণ নাশের হুমকি ছিচ্ছে। সে কারনে জিবণের নিরাপত্তা ও এই অপমানের বিচার চেয়ে এসংবাদ সন্মেলন করেন মতিয়ার রহমান।’

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের নেতৃবৃন্দ কামরুজ্জামান লাভলু, আবু তালেব, আক্কাস আলী, হৈবত আলী, কামরুল ইসলাম, মোঃ মনি, মোঃ বিপ্লব, প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here