যশোরে এই প্রথম পুলিশ ছাত্র কাউন্সিল অনুষ্ঠিত

0
753

নিজস্ব প্রতিবেদক, যশোর : রোববার সকালে যশোরে মাদক ও জঙ্গিবাদ বিরোধী পুলিশ-ছাত্র কাউন্সিল অনুষ্ঠিত হয়েছে। বেলা ১১টায় জিলাস্কুল মিলনায়তনে অনুষ্ঠিত কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পুলিশ সুপার আনিসুর রহমান।

পুলিশের আয়োজনে ব্যতিক্রমধর্মী প্রথম এই অনুষ্ঠানে ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে পুলিশ সুপার আনিসুর রহমান বলেন, আজকের ছাত্রছাত্রীরা আগামীকাল পুলিশ অফিসার হবে। এ কারণে পুলিশ ও ছাত্রদের মধ্যে সন্ত্রাস, মাদক ও জঙ্গি বিরোধী ঐক্য হতে হবে। তিনি বলেন, আমাদের দেশ উন্নয়নের দিকে এগিয়ে চলছে। কিন্তু দেশের উন্নয়নের প্রধান বাধা মাদক ও জঙ্গিবাদ।
কাউন্সিলে প্রধান অতিথি তার বক্তব্যে জঙ্গি বিষয়ে বলেন যশোরে ইতোমধ্যে তালিকাভুক্ত ৭ জঙ্গি আত্মসমর্পণ করেছে। এ জেলায় জঙ্গিদের কোন ঠাঁই নেই। যারা জঙ্গিদের আশ্রয় দিবেন, অর্থ যোগানদাতা, সহযোগী কেউ রেহাই পাবেন না। তাদের বিরুদ্ধে আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা নেয়া হবে।
পুলিশ-ছাত্র কাউন্সিলে অন্যান্যের মধ্যে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) শহিদ মো. আবু সরোয়ার, সরকারি এমএম কলেজের সমাজ বিজ্ঞান বিভাগের সহযোগী অধ্যাপক ড. খ ম রেজাউল করিম, অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) সালাহউদ্দিন শিকদার, সরকারি এমএম কলেজের ভূগোল বিভাগের সহযোগী অধ্যাপক সোলজার হোসেন, প্রেস ক্লাব যশোরের সভাপতি জাহিদ হাসান টুকুন, সরকারি এমএম কলেজ ছাত্রলীগের সভাপতি রওশন ইকবাল শাহী প্রমুখ বক্তব্য রাখেন।
দুই পর্বের অনুষ্ঠানে সন্ত্রাস, মাদক ও জঙ্গি বিরোধী মাল্টিমিডিয়া প্রেজেনটেশন উপস্থাপন ও অনুষ্ঠানটি মর্ডারেট করেন ডিবি পুলিশের ওসি মো. ইমাউল হক। তিনি পুলিশ সুপার কর্তৃক গ্রহণকৃত মাদক ও জঙ্গি বিরোধী পুলিশের কর্মকা- এবং মাদক ও জঙ্গির সাথে সংযুক্ত কেস হিস্ট্রিরি তুলে ধরেন। এছাড়া পুলিশ-ছাত্র কাউন্সিলে ছাত্রদেরকে জেলা পুলিশ ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here