যশোরে এক নারীর মৃত্যু, নতুন আরও ৪৯ জনের করোনা শনাক্ত

0
88

নিজস্ব প্রতিবেদক : যশোরে এক নারীর মৃত্যু, নতুন আরও ৪৯ জনের করোনা শনাক্ত মানুষের মধ্যে অসচেতনতা জেঁকে বসেছে। সামাজিক নিরাপদ দূরত্বের বালাই নেই। স্বাস্থ্য বিভাগ ও প্রশাসনের কোনো পদক্ষেপেই সংক্রমণ নিয়ন্ত্রণে আসছে না। আর এসব কারণে প্রতিনিয়ত যশোরে বেড়েই চলেছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা।
৬ এপ্রিল মঙ্গলবার যশোরে নতুন করে আরও ৪৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে সদর উপজেলার বাসিন্দা রয়েছেন ৪২ জন। এর মধ্যে উল্লেখযোগ্য রয়েছেন বিএমএ যশোরের সহ-সভাপতি ও যশোর সার্জিক্যাল হোমের সত্ত্বাধিকারী ডাক্তার নাসিম রেজা।
আক্রান্ত অন্যদের মধ্যে অভয়নগরের তিনজন ও ঝিকরগাছার দু’জন, শার্শা ও কেশবপুর উপজেলার একজন করে বাসিন্দা রয়েছেন। আগে থেকে আক্রান্ত ও যশোর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ৩৫ বছর বয়সী এক নারীর মৃত্যু হয়েছে। তিনি শহরের ঘোপ এলাকার বাসিন্দা। গত ৪ এপ্রিল র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে তার করোনা শনাক্ত হয়। সিভিল সার্জন ডাক্তার শেখ আবু শাহীন এসব তথ্য নিশ্চিত করেছেন।
সিভিল সার্জন কার্যালয়ের মিডিয়া ফোকাল পার্সন ডাক্তার রেহনেওয়াজ রনি জানান, মঙ্গলবার যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জিনোম সেন্টারের ল্যাব থেকে একশ’ ৬৪ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট দেয়া হয়েছে। এর মধ্যে ৪৩ জনের নমুনায় করোনা শনাক্ত হয়েছে। যশোর মেডিকেল কলেজ হাসপাতালে ২৮ জনের র‌্যাপিড অ্যান্টিজেন টেস্টে ৬জনের পজিটিভ রেজাল্ট এসেছে।
যশোরে প্রথম করোনা রোগী শনাক্ত হয় ২০২০ সালের ১২ এপ্রিল। আক্রান্ত ব্যক্তি ছিলেন মণিরামপুর উপজেলার পুরুষ স্বাস্থ্য সহকারী। চলতি বছরের ৬ এপ্রিল নতুন শনাক্ত হওয়া ৪৯জনসহ জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা ঠেকেছে পাঁচ হাজার তিনশ’ ৪১জনে। এর মধ্যে মৃত্যু হয়েছে ৬৪জনের। সুস্থ হয়েছেন চার হাজার আটশ’ ৭৬জন।