যশোরে করোনা উপসর্গে ২ জনের মৃত্যু : নতুন আক্রান্ত ৬৭

0
317

নিজস্ব প্রতিবেদক : যশোর ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আইসোলেশনে করোনা উপসর্গ নিয়ে দুই জনের মৃত্যু হয়েছে। এছাড়াও সোমবার যশোর জেলার ২২৩টি নমুনা পরীক্ষা করে ৬৭টি নমুনা পজেটিভ শনাক্ত হয়েছে। নিহতরা হলেন, বেনাপোল পোর্ট থানা এলাকার গাজীপুর গ্রামের মৃৃৃৃত আক্কাস আলীর ছেলে শহিদুল ইসলাম(৮৫) এবং মাগুরা জেলার শালিখা উপজেলার খলিলুর রহমানের ছেলে রেজাউল আলোম(৬৫)।
হাসপাতালের আর এম ও ডা.আরিফ আহম্মেদ জানান, শহিদুল ইসলাম করোনা উপশর্গ নিয়ে সোমবার রাত ৩টার দিকে শহিদুল ভর্তি হয়। ভোট ভোর ৬টার দিকে তিনি মারা যান। আর রেজাউল আলম সোমবার গভীর রাতে করোনা উপসর্গ নিয়ে ভর্তি হয় এবং সকাল ১১টার দিকে হাসপাতালের আইসোলেশানে মারা যান। তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে। স্থাস্থ্য বিধি মেনে দাফনের জন্য পরিবারের সদস্যদের জানানো হয়েছে।
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) জেনোম সেন্টার থেকে সোমবার প্রকাশিত ফলাফলে ৮৫টি নমুনাকে পজেটিভ হিসেবে শনাক্ত করা হয়েছে। নমুনাগুলো যশোর ও মাগুরা জেলার।
যবিপ্রবি এনএফটি বিভাগের চেয়ারম্যান ও পরীক্ষণ দলের সদস্য ড. শিরিন নিগার জানান, রোববার তাদের ল্যাবে মোট ২৭০টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৮৫টি পজেটিভ ও ১৮৫টি নেগেটিভ ফল দিয়েছে।
পরীক্ষিত নমুনাগুলোর মধ্যে যশোর জেলার ছিল ২২৩টি। এর মধ্যে ৬৭টি নমুনা পজেটিভ ফল দেয়। আর মাগুরার ৪৭টি নমুনা পরীক্ষা করে ১৮টির ফল পজেটিভ হয়।
নতুন আক্রান্ত ব্যক্তিদের শনাক্ত করে তাদের বাড়ি লকডাউনসহ আনুষঙ্গিক কাজ করবে স্থানীয় প্রশাসন।
এর আগের দিন রোববার বিকেল পাঁচটা পর্যন্ত স্বাস্থ্য বিভাগের হিসেব মতে যশোর জেলায় মোট শনাক্ত করোনা রোগীর সংখ্যা ছিল এক হাজার ৩২৭। এদের মধ্যে মারা গেছেন ১৯ জন। সুস্থ হয়ে উঠেছেন ৬৬৯ জন।